১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়া মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে আ’লীগের দু’গ্রুপ মুখোমুখী

-

বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের নেতৃত্ব দখলে আ’লীগের দুটি গ্রুপ এখন মুখোমুখী অবস্থানে দাঁড়িয়েছে। সাধারন সদস্যরা তলবী সভা করে নতুন কমিটি গঠনের পর এডহক কমিটি নির্বাচনের ঘোষনা দেয়ায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।
সমিতির সদষ্যরা জানান, প্রায় ছয়শত বাস , মিনিবাস ও কোচ মালিকদের সংগঠন বগুড়া জেলা মোটর মালিক গ্রুপ। উত্তরান্চলের মধ্যে বৃহৎ পরিবহন মালিকদের এ সংগঠনের নেতৃত্ব নিয়ে সব সময়ই প্রতিযোগিতা ছিল। গত তিন বছর আগে জেলা যুবলীগের তৎকালীন সভাপতি ও বর্তমান জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক মন্জুরুল আলম মোহনকে আহবায়ক করে একটি এডহক কমিটি গঠন করা হয়। সেই কমিটিকে ৯০ দিনের মধ্যে নির্বাচনের দায়িত্ব দেয়া হয়। কিন্তু সেই কমিটি গত তিন বছরেও নির্বাচনের ব্যবস্থা না করায় আ’লীগ সমর্থক সংগঠনের বড় অংশ ক্ষুদ্ধ হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় গত ১৪ আগষ্ট শহরের চারমাথাস্থ সেফওয়ে মোটেলে মোটর মালিক গ্রুপের বিশেষ তলবী সভা ডাকা হয়। আয়োজকরা সভায় জানান, অধিকাংশ সদস্য সভায় অংশ নিয়ে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করেন। এ কমিটিতে নির্বাচিত হন সভাপতি পদে আ’লীগ নেতা শাহ মোঃ আক্তারুজ্জামান ডিউক, সহসভাপতি তৌফিক হাসান ময়না ও সাধারন সম্পাদক নির্বাচিত হন পৌর সভার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম। নতুন কমিটি ওই সভায় এডহক কমিটি বিলুপ্ত ঘোষনা করে। এর পর ওইদিন সন্ধায় বগুড়া শহর যুবলীগ জেলা আ’লীগ নেতা মন্জুরুল আলম মোহনকে কটুক্তির প্রতিবাদে মিছিল সমাবেশ করে।
সর্বশেষ বৃহস্পতিবার মোটর মালিক গ্রুপের রাজাবাজারস্থ কার্যালয়ে এডহক কমিটির আহবায়ক মন্জুরুল আলম মোহনের সভাপতিত্বে এক সাধারন সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচনের ঘোষনা দেয়া হয়। সেই সাথে নতুন কমিটির সভাপতি, সাধারন সম্পাদক ও সহসভাপতি কে সংগঠন থেকে বহিস্কার করা হয়। এ ঘটনার পর দুপক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। আ’লীগের দুপক্ষের এসব কর্মকান্ডে বিভক্ত হয়ে পড়েছেন সাধারন পরিবহন মালিকরাও। তাদেরকে দুপক্ষই কাছে টানছে। এসব কারনে পরিবহন মালিকদের এই সংগঠনে এখন বিশৃংখল পরিস্থিতি বিরাজ করছে। যেকোন সময় দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী ঘটনাও ঘটার আশংকা করছেন অনেকে।


আরো সংবাদ



premium cement
নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার

সকল