১২ ডিসেম্বর ২০১৮

নাটোরে পাঁচ দিনে পাঁচটি লাশ উদ্ধার

-

নাটোরে গত পাঁচ দিনে পাঁচটি লাশ উদ্ধারের ঘটনা ঘটেছে। গত চার জুলাই বুধবার থেকে আট জুলাই রোববারের মধ্যে এই পাঁচটি লাশ উদ্ধারের বিষয়ে নাটোর সদর, বড়াইগ্রাম, সিংড়া, বাগাতিপাড়া ও গুরুদাসপুর থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ৪ জুলাই বুধবার নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের জোড়মল্লিকা ব্রীজ এলাকায় রাসেল (১৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে সিংড়া থানা পুলিশ। নিহত রাসেল জোড়মল্লিকা গ্রামের উবেদ আলীর ছেলে। পুলিশ জানায়, আগের দিন মঙ্গলবার বিকেলে বন্ধুদের সাথে ফুটবল খেলা শেষে সঁন্ধ্যায় গ্রামের চা স্টলে বসে আড্ডা দেয় রাসেল। রাতে বৃষ্টি আসায় বিশ্বকাপ খেলা দেখে ছেলে বাড়ি ফিরে আসবে মনে করে তার বাড়ির সবাই ঘুমিয়ে পড়ে । সকাল ৯টার দিকে গ্রামের এক রাখাল গরু নিয়ে মাঠে যাওয়ার সময় জমির ড্রেনে লাশটি পরে থাকতে দেখে সবাইকে খবর দেয়। ধারনা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করে সেখানে ফেলে রাখা হয়েছে।
৫ জুলাই বৃহস্পতিবার নাটোর সদর উপজেলার বুড়ির বটতলা এলাকায় একটি পুকুর থেকে নিখোঁজের তিনদিন পর জহির ফকির নামে এক ইজিবাইক চালকের হাত-পা বাঁধা অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত জহির ফকির সদর উপজেলার ছোট জংলী এলাকার মৃত জয়েন ফকিরের ছেলে। গত সোমবার জহির ফকির তার ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে তিনি আর বাড়ি ফিরে আসেনি। বৃহস্পতিবার সকালে পুকুরে লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। নাটোর সদর থানার ওসি (তদন্ত) শহীদুল ইসলাম বলেন, ইজিবাইক চালকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয়েছে। লাশের ময়না তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ছয় জুলাই শুক্রবার সকালে বড়াইগ্রামে নিখোঁজের একদিন পর উপজেলার গোপালপুর মধ্যপাড়া জামে মসজিদ সংলগ্ন পুকুর থেকে রেজাউল করিম (৩৬) নামে এক ভ্যানচালকের লাশ উদ্ধার করা হয়। রেজাউল ঐ গ্রামের মৃত হাসান আলীর ছেলে। নিহতের পরিবার সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে রেজাউল তার ব্যাটারী চালিত ভ্যান নিয়ে ভাড়া মারার উদ্দেশ্যে বের হয়ে রাতে আর বাড়ি ফিরেনি। সকালে মসজিদের পাশে তার ভ্যান ও স্যান্ডেল পরে থাকতে দেখে স্থানীয়রা খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুরের পানিতে তার ভাসমান লাশ দেখতে পান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস প্রাথমিক অবস্থায় তার মৃত্যুর কোন কারণ বলতে পারেন নাই।
সাত জুলাই শনিবার বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের পশ্চিম কালিকাপুর গ্রামের আম বাগান থেকে রতন আলী (২৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বাগাতিপাড়া মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে। নিহত রতন আলী কালিকাপুর গ্রামের মান্নান আলী মানার ছেলে।
বনপাড়া হাইওয়ে থানার উপ-পরর্দিশক এসআই তরিকুল ইসলাম জানান, ৮জুলাই রবিবার সকালে গুরুদাসপুর উপজেলার তালবাড়িয়া এলাকায় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের পাশে অজ্ঞাত এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে হাইওয়ে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে। প্রতিদিন একটি করে লাশ উদ্ধারের ঘটনায় নাটোরের সাধারন মানুষের মধ্যে আতংকের সৃষ্টি হয়েছে।


আরো সংবাদ