২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নাটোর জেলা স্কুলের গেটে দীর্ঘ জলাবদ্ধতা : মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

-

দীর্ঘদিন থেকে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের (জেলা স্কুলের) গেটে দীর্ঘ জলাবদ্ধতা দূর না করায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা রোববার সকালে স্কুলের পাশের নাটোর-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করায় প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানায়, ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় দীর্ঘদিন থেকে স্কুল গেটের ভিতরে ও বাইরে জলাবদ্ধ হয়ে আছে জুতা স্যান্ডেল পরে কোনো ছাত্র, শিক্ষক বা অভিভাবক কারো পক্ষে পায়ে হেঁটে স্কুলে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। বিষয়টি নাটোর পৌরসভার মেয়র ও জেলা প্রশাসনকে বার বার জাানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।

শনিবার রোজার ছুটির পর স্কুল খুললে একই অবস্থা দেখতে পেয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। রোববার সকালে মর্নিং শিফটের ক্লাশ শুরুর সকাল সাড়ে ৯টার দিকে স্কুল থেকে বেড়িয়ে শত শত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা স্কুলের পাশের নাটোর-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করায় প্রতিশ্রতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।

তবে দ্রুত এই সমস্যার সমাধান না হলে আবরো বড় ধরনের বিক্ষোভের ঘোষণা দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জানতে চাইলে প্রধান শিক্ষক আমজাদ হোসেন জলাবদ্ধতার কারণে ছাত্র-শিক্ষক সকলের সমস্যার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির সাথে তার কথা হয়েছে, খুব দ্রুত তিনি জলাবদ্ধতা দূর করায় কার্যকর উদ্যোগ নিবেন।


আরো সংবাদ



premium cement
কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কে ছোট বড় অসংখ্য খানাখন্দে ভোগান্তি বামনায় অবৈধ গাড়ির দাপটে গ্রামীণ সড়কের বেহাল দশা গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভাঙা কালভার্টে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন বরিশালে নয়া দিগন্তের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন আজ লালমোহনের দালাল বাজার-লর্ড হার্ডিঞ্জ সড়কে সেতু নির্মাণকাজ শুরু দাগনভূঞা প্রবাসী ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত প্রবাসীর স্ত্রীর মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ এক নারী ইউপি সদস্যের বিরুদ্ধে বালিয়াডাঙ্গীতে বিএনপির আলোচনা সভা টর্চ লাইটের আলো চোখে পড়ায় বৃদ্ধকে পেটাল কিশোর গ্যাং

সকল