১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়োগ পরীক্ষায় গ্রেফতার ৮

-

বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষকের প্রায় ২০০ শুন্য পদে লিখিত পরিক্ষায় অংশ গ্রহন করেছেন ১৯ হাজারের বেশী প্রার্থী। শনিবার বগুড়া শহরের ৩৭টি পরিক্ষা কেন্দ্রে লিখিত পরিক্ষা গ্রহন করা হয়। পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে প্রশ্নের উত্তর পত্র বাহির থেকে সংগ্রহ করে ধরা পড়ায় ৩১ জন প্রার্থীকে বহিস্কার করা হয়েছে।
এদের মধ্যে ৮ জনের কাছে মোবাইল ফোন পাওয়া যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানাগেছে, ২০১৪ সালে জেলার ১২টি উপজেলায় সহকারি শিক্ষকের প্রায় ৬শ’ শুন্যপদ পুরনের উদ্দেশ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।
কিন্তু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং পুল শিক্ষক হিসেবে নিয়োগ প্রাপ্ত শিক্ষকদেরকে হাইকোর্টের নির্দেশে শুন্য পদে নিয়োগ দেয়ার কারনে নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। দীর্ঘ চার বছর পর আবারো নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। শনিবার অনুষ্ঠিত পরিক্ষায় বগুড়া জেলার ১২টি উপজেলায় ৩১ হাজার ৫০৯ জন বৈধ প্রার্থী থাকলেও পরিক্ষায় অংশ গ্রহন করে ১৯ হাজার ২২২জন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান, প্রায় ২০০ পদ শুন্য রয়েছে। তবে চুড়ান্ত নিয়োগের আগে শুন্য পদের সংখ্যা আরো বাড়বে।


আরো সংবাদ



premium cement
ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

সকল