film izle
esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৬ ফেব্রুয়ারি ২০২০

ড্রপবক্সে ফাইল স্থানান্তরে নতুন সুবিধা

-

‘ড্রপবক্স ট্রান্সফার’ নামের নতুন ফাইল স্থানান্তর প্রক্রিয়া নিয়ে হাজির হয়েছে ড্রপবক্স। এর ফলে ব্যবহারকারীরা ফাইলের ব্যক্তিগত কপির নিয়ন্ত্রণ না দিয়েই অন্যদের সাথে ফাইল শেয়ার করতে পারবেন। ড্রপবক্সের নতুন সেবাটির সঙ্গে অনলাইন ফাইল শেয়ারিং সেবা উইট্রান্সফারের মিল রয়েছে। উইট্রান্সফারে যেভাবে ‘কম্পাইল’ করে ফাইল ট্রান্সফার করে, ঠিক একইভাবে কাজ করবে ড্রপবক্স ট্রান্সফারও। এমনকি ফাইলের লিংকসহ একটি ল্যান্ডিং পেইজও পাবেন ব্যবহারকারী, ঠিক যেমনটা রয়েছে উইট্রান্সফারে।
লিংকসহ পেইজ পাওয়ার ফলে অন্যদের সঙ্গে ওই পেইজের লিংকও শেয়ার করা সম্ভব হবে। এতে করে ওই লিংক থেকেই সরাসরি ফাইল ডাউনলোড করে নেয়া যাবে। ফ্রি অ্যাকাউন্টের মাধ্যমে সর্বোচ্চ ১০০ মেগাবাইট পর্যন্ত ফাইল স্থানান্তরের সুবিধা দেবে ড্রপবক্স ট্রান্সফার।
উইট্রান্সফারের মাধ্যমে কোনো অ্যাকাউন্ট ছাড়াই প্রতিবার ২ গিগাবাইট পর্যন্ত ফাইল পাঠানো সম্ভব হয়। অন্য দিকে গুগল মালিকানাধীন সেবা জিমেইল এখনও সর্বোচ্চ ২৫ মেগাবাইট পর্যন্ত ফাইল স্থানান্তর সুবিধা দিয়ে থাকে। ফাইল সাইজ বেশি হলে তা গুগল ড্রাইভের হিসাবের আওতায় পড়ে।
ড্রপবক্সের নতুন সেবার সাহায্যে পাঠানো ফাইল ক’দিন থাকবে, সে বিষয়টির অনেকটাই থাকছে ব্যবহারকারীর হাতে। চাইলে ব্যবহারকারী নিজ ইচ্ছানুযায়ী তিন দিন অথবা সাত দিন পর্যন্ত ফাইলটিকে স্টোরেজে রাখতে পারবেন। সাত দিনের পরে অবশ্য স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে ফাইলটি।
ড্রপবক্স ট্রান্সফারে পেশাদার শ্রেণীতে যারা নিবন্ধন করবেন, তারা আরো বিশেষ কিছু সুবিধা পাবেন। ১০০ জিবি পর্যন্ত ফাইল স্থানান্তরের সুবিধা দেয়া হবে, চাইলে ফাইলগুলোতে পাসওয়ার্ড নিরাপত্তা ব্যবহার করাও সম্ভব হবে। আরো থাকছে ব্যবহারকারীর ইচ্ছামতো ফাইল সংরক্ষণের সুবিধা, নিজের ড্রপবক্স ট্রান্সফার পেইজটির ব্যাকগ্রাউন্ড কাস্টমাইজ করে নেয়ার সুযোগ ইত্যাদি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat