০৬ ডিসেম্বর ২০১৯

আসছে শাওমির নতুন স্মার্টওয়াচ

-

প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো এখন স্মার্টফোন ছাড়াও নানা ধরনের ডিভাইস নিয়ে কাজ করছে। এর মধ্যে একটি হলো স্মার্টওয়াচ। চীনা স্মার্টফোন নির্মাতা শাওমিও এখন স্মার্টওয়াচ নিয়ে কাজ করছে। আগামী ৫ নভেম্বর ইভেন্টে মি সিসি ৯প্রো-এর পাশাপাশি একটি নতুন স্মার্টওয়াচ উন্মোচন করবে বলে নিশ্চিত করেছে চীনা প্রতিষ্ঠান শাওমি।
স্মার্ট জগতের সাথে তাল মিলিয়ে চলার জন্য ফোন থেকে শুরু করে ঘড়ি পর্যন্ত সব কিছুতে লেগেছে স্মার্ট প্রযুক্তির ছোঁয়া। এরই ধারাবাহিকতায় শাওমির সিইও লেই জুন আসন্ন শাওমি স্মার্টওয়াচের একটি রেন্ডার প্রকাশ করেছেন। শাওমির এই স্মার্টওয়াচে সবচেয়ে বেশি ছোঁয়া লেগেছে অ্যাপলের স্মার্টওয়াচের। চীনা প্রতিষ্ঠানটি নিজেই বলেছে, তারা অ্যাপল ওয়াচের অনুপ্রেরণায় নতুন স্মার্টওয়াচটি আনছে। শাওমি স্মার্টওয়াচে জিপিএস, এনএফসি, ওয়াইফাই, ব্লুটুথ মডিউলগুলোর সাথে একটি উচ্চ-পারফরম্যান্স সিপিইউ থাকবে। ভেতরে থাকবে একটি স্পিকার। এর ব্যাটারিটির শক্তিও বেশ হবে। মি স্মার্টওয়াচটি অ্যাপল ওয়াচের মতোই ইএসআইএম সাপোর্ট নিয়ে আসবে। ইএসআইএম সাপোর্ট এবং স্পিকারের সাথে স্মার্টওয়াচটি একটি স্মার্টফোনের মতোই ফোন কল এবং অন্যান্য ফাংশন করতে সক্ষম হবে। যদিও এটি শাওমির তৈরি প্রথম স্মার্টওয়াচ নয়। এর আগে শাওমির সাব ব্র্যান্ড হুয়ামি এনেছে কম দামের মি ব্যান্ড সিরিজের জন্য ফিটনেস ট্র্যাকার অ্যামাজফিট ভার্জ। এটি দেখতে অনেকটা সাধারণ ঘড়ির মতো। নতুন স্মার্টওয়াচটি কালো ও সিলভার রঙে পাওয়া যাবে। এর দাম কত হতে পারে সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।


আরো সংবাদ

পর্দা নামলো নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুনের উৎসবের চার গুণীজনকে সম্মাননা না’গঞ্জে ল ইয়ার্স কাউন্সিল : সভাপতি আবদুল কাদের সেক্রেটারি মাইন উদ্দিন জানুয়ারিতে পরীক্ষামূলক পণ্য ট্রান্সশিপমেন্ট করবে ভারত ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত জাগপার জাতীয় সম্মেলন আজ সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া লাশটি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুম্পার কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ সরকারের তিন মন্ত্রণালয়সহ ৭ জনকে বিবাদি করে মেয়র আইভীর রিট টঙ্গীতে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি গণতন্ত্রের ইতিহাসে হোসেন শহীদ সোহরাওয়ার্দী উজ্জ্বল নক্ষত্র উদ্ধার হওয়া লাশটি বিশ্ববিদ্যালয় ছাত্রীর

সকল




Paykwik Paykasa
Paykwik