২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বা জা রে ন তু ন

-

সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের ফোরজি ফোন
ভয়েস ওভার লং টার্ম ইভোল্যুশন (ভিওএলটিই) প্রযুক্তির নতুন ফোরজি স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন। ‘প্রিমো জি নাইন’ মডেলের অক্টাকোর প্রসেসরযুক্ত ফোনটি ব্লু, পার্পল এবং রেডÑ এই তিনটি আকর্ষণীয় রঙে দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ব্র্যান্ড ও রিটেইল আউটলেট এবং অনলাইনের ইপ্লাজায় (বঢ়ষধুধ.ধিষঃড়হনফ.পড়স) পাওয়া যাচ্ছে। ওয়ালটন মোবাইলের হেড অব সেলস আসিফুর রহমান খান জানান, ৫.৪৫ ইঞ্চির ফুল-ভিউ এইচডি প্লাস ডিসপ্লের ফোনটির উল্লেখযোগ্য ফিচার হলো ১.৬ গিগাহার্জ গতির এআরএম কর্টেক্স-এ৫৫ অক্টাকোর প্রসেসর, ২ জিবি ডিডিআর৪ র্যাম, পাওয়ার ভিআর জিই৮৩২২ গ্রাফিক্স, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি, উভয় পাশে এআই প্রযুক্তির বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা, ২৫০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-আয়ন ব্যাটারি, অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম, ডুয়াল সিমে ফোরজি নেটওয়ার্ক সাপোর্ট, ফেস আনলক ইত্যাদি। ৩০ দিনের রিপ্লেসমেন্ট সুবিধাসহ এই ফোনে এক বছরের বিনামূল্যের বিক্রয়োত্তর সেবা পাবেন গ্রাহক। স্মার্টফোনটির দাম মাত্র ৬,৩৯৯ টাকা।

হুয়াওয়ের স্মার্ট অ্যাকসেসরিজ
প্রিমিয়াম কোয়ালিটির অডিও এক্সপেরিয়েন্সের জন্য নতুন দু’টি অ্যাকসেসরিজ নিয়ে এসেছে হুয়াওয়ে। হুয়াওয়ে ফ্রিলেস ও হুয়াওয়ে মিনি স্পিকার নামের এই দুই অ্যাকসেসরিজে রয়েছে উন্নতমানের অডিও এক্সপেরিয়েন্সের সব ফিচার। এখন দেশের বাজারে হুয়াওয়ে অনুমোদিত দুই শ’ এর বেশি ব্র্যান্ডশপে নতুন দুই অ্যাকসেসরিজ পাওয়া যাচ্ছে। হুয়াওয়ে ফ্রিলেস ৪,৯৯৯ টাকায় এবং মিনি স্পিকার ১,৩৯৯ টাকায় বিক্রি হচ্ছে। গ্রাফাইট ব্ল্যাক, অ্যাম্বার সানরাইজ ও অ্যামারেলড গ্রিন এই তিন রঙয়ের হুয়াওয়ে ফ্রিলেস একবার চার্জ দিয়ে ১৮ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে। এ ছাড়াও পাঁচ মিনিট চার্জ দিয়ে চার ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে।
এতে হাই-পেয়ার টেকনোলজি ব্যবহার করায় কোনো নির্দিষ্ট ডিভাইসে একবার সংযুক্ত করে পেয়ার করা যাবে এবং চার্জও দেয়া যাবে। এতে থাকছে নয়েজ ক্যানসেলেশন সুবিধা। মাল্টি-ফাংশানসহ এ অ্যাকসেসরিজে রয়েছে রিমোর্ট কন্ট্রোলিং ফিচার। ওয়াটার রেজিস্ট্যান্ট সুবিধার ফ্রিলেসটিতে রয়েছে ম্যাগনেটিক সেনসর।
আর মিনি স্পিকারটি বেশ হালকা এবং পোর্টেবল। স্পিকারটি আকারেও অনেক ছোট। তারবিহীন এ অ্যাকসেসরিজটিতে উন্নতমানের বেসের পাশাপাশি পাওয়া যাবে ভালোমানের অডিও অভিজ্ঞতা। ওয়াটার রেজিস্ট্যান্ট এ অ্যাকসেসরিজটি একবার চার্জ দিয়ে চার ঘণ্টা পর্যন্ত স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে। এর স্পিকার দু’টিতে ৩৬০ ডিগ্রি স্টেরিও অডিও সাউন্ড পাওয়া যাবে।


জেডটিই এর ডুয়াল-গিগাবিট হোম গেটওয়ে
সম্প্রতি অনুষ্ঠিত ব্রডব্যান্ড ওয়ার্ল্ড ফোরাম ২০১৯- এ ডুয়াল-গিগাবিট হোম গেটওয়ে জেডএক্সএনএফ এফ ৬৮০ ভি৯ উন্মোচন করেছে জেডটিই করপোরেশন। বড় বাসার ক্ষেত্রেও সম্পূর্ণ কাভারেজ নিশ্চিত করবে ১০০০ মেগা ওয়াটের সমতুল্য আইসোট্রপিক রেডিয়েটেড পাওয়ার (ইআইআরপি) ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই গিগাবিট হোম গেটওয়ে, পাশাপাশি এটি নিশ্চিত করবে দ্রুত ও স্থিতিশীল নেটওয়ার্ক যেখানে বাসার দেয়াল কোনো বাধা হিসেবে বিবেচিত হবে না। ১ গিগাহার্জ সিপিইউ জেডএক্সএইচএন এফ ৬৮০ ভি৯ উচ্চ ডেটা প্রক্রিয়াকরণ ক্ষমতা সম্পূর্ণ এবং দ্রুতগতির নেটওয়ার্ক ব্যবহারে ব্যবহারকারীর চমৎকার অভিজ্ঞতা নিশ্চিত করবে। আটটি উচ্চমানসম্পন্ন ৩ডিবিআই অ্যান্টেনা এবং আটটি স্বতন্ত্র এক্সটারনাল সিগন্যাল অ্যামপ্লিফায়ার ডিভাইসটির ওয়্যারলেস কাভারেজ উন্নত ও বিস্তৃত করেছে যার ফলে এর নেটওয়ার্ক সহজেই দেয়ালের বাধা পার হয়ে যেতে পারে এবং স্বাচ্ছন্দ্যে ১২০ স্কয়ার মিটার থেকে ২০০ স্কয়ার মিটার কাভারেজ নিশ্চিত করতে পারে। এছাড়াও, জেডএক্সএনএফএন এফ ৬৮০ ভি৯ দুর্বল সঙ্কেত সংশোধনে শক্তিশালী লো-ডেনসিটি প্যারিটি-চেক অ্যালগরিদমকে সমর্থন করে। যা কার্যকরীভাবে এর অ্যান্টি-ইন্টারফেস পারফরম্যান্স শক্তিশালী করে এবং কমপ্লেক্স এনভায়রনমেন্টেও কার্যকরী রাখে।


আরো সংবাদ



premium cement
মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ

সকল