২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

স্যামসাং গ্যালাক্সি এম৪০ সাশ্রয়ী দামে উচ্চক্ষমতাসম্পন্ন স্মার্টফোন

-

সাধারণত আমরা স্মার্টফোন কিনতে গেলে সব সময় মাথায় রাখি, ফোনের দাম, র্যাম, রম, প্রসেসর ও ক্যামেরা। যদিও যারা গেমার তারা র্যাম, রম ও প্রসেসরকে বেশি গুরুত্ব দেয়। গেমারদের কথা বিবেচনা করে স্যামসাং বাজারে এনেছে এম৪০ স্মার্টফোনটি। গ্যালাক্সি এম৪০-তে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা-কোর প্রসেসর যা সাশ্রয়ী দামে গেইমিংয়ের জন্য উপযুক্ত। এর ফলে গ্যালাক্সি এম৪০ দিয়ে অ্যাসফল্ট ৯, ক্ল্যাশ রয়্যাল এবং জনপ্রিয় পাবজি খেলতে গিয়ে বিন্দুমাত্র ল্যাগিং বা অন্য কোনো ঝামেলা পোহাতে হয় না।
স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে ডিভাইসটির আধুনিক ও দ্রুতগতির এলপিডিডিআর৪ ক্যাটাগরির ৬ জিবি র্যাম কর্মদক্ষতাকে ভিন্ন মাত্রায় নিয়েছে। পাশাপাশি ১২৮ জিবি রম থাকায় গেম কিংবা অ্যাপ ইন্সটলের ক্ষেত্রে ডিভাইসের মেমোরি নিয়ে চিন্তামুক্ত থাকা যায়।
র্যাম, রম ও প্রসেসরের পর ক্যামেরা, ব্যাটারি ও ডিসপ্লের বিষয়গুলো মাথায় আসাটাই স্বাভাবিক। ডিভাইসটির ৬.৩ ইঞ্চির ইনফিনিটি-ও ডিসপ্লের রেজ্যুলেশন হচ্ছে ২৩৪০*১০৮০ (ফুলএইচডি+)। ফলে গেমিং ও বিনোদনের ক্ষেত্রে অভিনব অভিজ্ঞতা অর্জন করতে পারবেন ব্যবহারকারীরা। অন্যদিকে, স্মার্টফোনটির পেছনে রয়েছে তিনটি ক্যামেরা ৩২ মেগাপিক্সেল মেইন ক্যামেরা (অ্যাপারচার ১.৭; অটো ফোকাস) + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড (অ্যাপারচার ২.২) (১২৩ ডিগ্রি আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল) + ৫ মেগাপিক্সেল ডেপথ (অ্যাপারচার ২.২)। সেলফি তোলার জন্য সামনে আছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ইমেজ স্টাবিলাইজেশন, আল্ট্রাএইচডি ভিডিও রেকর্ডিং এবং সেøা- মোশন ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা আছে। ৩৫০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারির সাথে আছে ফাস্ট-চার্জিং সুবিধার টাইপ-সি পোর্ট। গেম নিয়ে যাদের আগ্রহ, উদ্দীপনা বেশি কিন্তু বাজেটের দিকটিও খেয়ালে নিতে হয়, মূলত তাদের জন্যই গ্যালাক্সি এম৪০। কারণ ফোনটির দাম মাত্র ২৮,৯৯০ টাকা।


আরো সংবাদ



premium cement