২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এশিয়ার এসকিমি হাব এখন বাংলাদেশ

-

এস্কিমি একটি আন্তর্জাতিক প্রোগ্রাম্যাটিক ও ডিমান্ড-সাইড প্লাটফর্ম যেটিতে ডিজিটাল বিজ্ঞাপনী নেটওয়ার্কগুলো সংযুক্ত থাকে। এস্কিমির বিভিন্ন সেবা দ্বারা ব্যবসায় প্রতিষ্ঠান গুলো তাদের ডিজিটাল বিজ্ঞাপনগুলো সুনির্দিষ্ট ভোক্তাদের কাছে পৌঁছতে পারে।
এস্কিমি দক্ষিণ এশিয়ার সাবেক আঞ্চলিক প্রধান লুতফি চৌধুরী সম্প্রতি নিযুক্ত হয়েছেন এস্কিমির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে। তার এই সাফল্যজনক অর্জনের সাথে সাথে বাংলাদেশকে করা হয়েছে এস্কিমির কেন্দ্রীয় অঞ্চল যেখান থেকে এশিয়ার অন্তর্ভুক্ত দেশগুলোর এস্কিমি কার্যক্রম নির্দেশিত হবে।
এস্কিমি ২০০২ সালে ইউরোপে যাত্রা শুরু করে এবং ২০০৯ সালে ব্যবসায় সম্প্রসারণ শুরু করে। যদিও এস্কিমির প্রোগ্রাম্যাটিক ব্যবসা ২০১৫ সালে নাইজেরিয়াতে শুরু হয় এবং বাংলাদেশে এটির যাত্রা শুরু হয় ২০১৭ সালে। লুতফি চৌধুরী তখন কান্ট্রি ম্যানেজার হিসেবে এস্কিমি বাংলাদেশের সাথে যাত্রা শুরু করেন। বাংলাদেশে এস্কিমির দল এবং ব্যবসাকে তিনি সফলতার সাথে সম্প্রসারিত করেন, এর ফলে ২০১৮ সালে এস্কিমি দক্ষিণ এশিয়ার রিজিওনাল ম্যানেজার হিসেবে নিযুক্ত হন। এস্কিমি দক্ষিণ এশিয়ার রিজিওনাল ম্যানেজার হিসেবে তিনি বাংলাদেশ, নেপাল এবং মিয়ানমারের দায়িত্বে ছিলেন। বাংলাদেশ দুই বছর ধরে এস্কিমি দক্ষিণ এশিয়ার ব্যবসার কেন্দ্রীয় ভূমিকায় ছিল যা সম্ভব হয়েছে এস্কিমি বাংলাদেশের দক্ষ দলের জন্যই।
সম্প্রতি লুতফি চৌধুরীকে নিযুক্ত করা হয় এস্কিমি সাউথ এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক পদে। আর সেই সাথে বাংলাদেশকে করা হয় এস্কিমি এশিয়ার কেন্দ্রীয় শাখা। বাংলাদেশ থেকেই নির্দেশনা পাবে এস্কিমি এশিয়ার অন্যান্য দেশের ডাটা, ডিজাইন, অপারেশনস, ফাইন্যান্সসহ অন্য দলগুলো। এস্কিমির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ভাইটাস পাউক্সতিস জানিয়েছেন, প্রায় দুই বছর আগে লুতফি আমাদের বাংলাদেশ শাখার কান্ট্রি ম্যানেজার হিসেবে যোগদান করেন। একটি ব্যবসাকে গড়ে তুলতে একজন ব্যক্তির মধ্যে নানাবিধ গুণের সমন্বয় থাকতে হয় এবং নিত্যনতুন পরিবর্তনের সাথে মানিয়ে নিতে সক্ষম হতে হয়। লুতফি তার এই দক্ষতাগুলো সময়ের সাথে সাথে প্রমাণ করেছে এবং ব্যবসাকে সম্প্রসারিত করেছে।
লুতফি চৌধুরী জানিয়েছেন, যে জিনিসটি আমাকে এস্কিমির দিকে ধাবিত করেছে তা হলো এটির অত্যাধুনিক পণ্যের আইডিয়া। আমি এর আগে ব্যবসায়িক গোষ্ঠীকে তথ্যভিত্তিক বিজ্ঞাপন প্রদানে সচেতন করে তোলায় কাজ করেছি। এর ফলে এশিয়ার এসকিমি হাব এখন বাংলাদেশ। এস্কিমির দলটি একটি তরুণ দল যারা প্রবৃদ্ধিতে মনোযোগী। আমাদের লক্ষ্যগুলো বাস্তবভিত্তিক এবং আমাদের মতামতগুলো যথাযথভাবে মূল্যায়িত। এস্কিমির অগ্রযাত্রায় এটিই আসলে মূলমন্ত্র।
লুতফি চৌধুরী এর আগে জিএনআর এবং উইজার্ডস নামক দু’টি অ্যাড নেটওয়ার্কে দীর্ঘসময় কাজ করেছেন। তিনি সেখান থেকেও শিখেছেন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে তথ্যভিত্তিক বিজ্ঞাপন প্রদানে সচেতন করে তোলা কতটা জরুরি।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল