২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্টে ৮২ জন নিয়োগ

-

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের স্বত্বাধীন কোম্পানি নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট বাংলাদেশ লিমিটেড (এনপিসিবিএল) তার সক্ষমতা বৃদ্ধির জন্য ধাপে ধাপে জনবল নিয়োগ করছে। প্রতিষ্ঠানটি নিচে বর্ণিত পদে মেধাবী, দক্ষ ও কর্মঠ কারিগরি কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেবে। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ
ও সময় : আগামী ২৯ আগস্ট ২০১৯, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) (গ্রেড-৮)।
পদের সংখ্যা : ৪টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ৬২৪০০/-
আবেদনের যোগ্যতা : মেকানিক্যাল টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংসহ যেকোনো প্রতিষ্ঠানে সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) বা সাব-অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মেকানিক্যাল) পদে ৫ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেকট্রিক্যাল) (গ্রেড-৮)।
পদের সংখ্যা : ৩টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ৬২৪০০/-
আবেদনের যোগ্যতা : ইলেকট্রিক্যাল টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংসহ সংশ্লিষ্ট কাজে যেকোনো প্রতিষ্ঠানে সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) বা সাব-অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেকট্রিক্যাল) পদে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেকট্রনিক) (গ্রেড-৮)।
পদের সংখ্যা : ৬টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ৬২৪০০/-
আবেদনের যোগ্যতা : ইলেকট্রনিক্স টেকনোলজিতে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিংসহ সংশ্লিষ্ট কাজে যেকোনো প্রতিষ্ঠানে সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রনিক) বা সাব-অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (ইলেকট্রনিক) পদে ন্যূনতম ৫ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : সিনিয়র ল্যাব টেকনিশিয়ান (কেমিক্যাল) (গ্রেড-১৪)।
পদের সংখ্যা : ১টি।
বসয়সীমা : ৩৫ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৭৬০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান/ কেমিক্যাল টেকনোলজি) বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে কেমিস্ট্রি বা কেমিক্যাল ল্যাবরেটরির কাজে ন্যূনতম ১২ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : সিনিয়র টেকনিশিয়ান (ইলেকট্রিক্যাল) (গ্রেড-১৪)।
পদের সংখ্যা : ৭টি।
বসয়সীমা : ৩৫ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৭৬০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রিক্যাল টেকনোলজি) বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ন্যূনতম ১২ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : সিনিয়র টেকনিশিয়ান (ইলেকট্রনিক্স) (গ্রেড-১৪)।
পদের সংখ্যা : ৫টি।
বসয়সীমা : ৩৫ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৭৬০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) [ইলেকট্রনিক কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক টেকনোলজি] বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ১২ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : সিনিয়র টেকনিশিয়ান (মেকানিক্যাল) (গ্রেড-১৪)।
পদের সংখ্যা : ৭টি।
বসয়সীমা : ৩৫ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৭৬০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) [মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স/ মেকানিক্যাল টেকনোলজি] বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে ১২ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : টেকনিশিয়ান (ইলেকট্রিক্যাল) (গ্রেড-১৫)।
পদের সংখ্যা : ১৪টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৪০০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) [ইলেকট্রিক্যাল ওয়ার্কস অ্যান্ড মেইনটেন্যান্স/ ইলেকট্রিক্যাল টেকনোলজি] বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে ৬ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : টেকনিশিয়ান (ইলেকট্রনিক্স) (গ্রেড-১৫)।
পদের সংখ্যা : ৭টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৪০০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) [ইলেকট্রনিক কন্ট্রোল অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রনিক টেকনোলজি] বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ৬ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : টেকনিশিয়ান (মেকানিক্যাল) (গ্রেড-১৫)।
পদের সংখ্যা : ২১টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৪০০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (ভোকেশনাল) [মেশিন টুলস অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স/ মেকানিক্যাল টেকনোলজি] বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে ৬ বছরের অভিজ্ঞতা।
পদের নাম : ল্যাব টেকনিশিয়ান (কেমিক্যাল) (গ্রেড-১৫)।
পদের সংখ্যা : ৭টি।
বসয়সীমা : ৩২ বছর।
চাকরি নিশ্চিতকরণের পর মূল বেতন : ২৪০০০/-
আবেদনের যোগ্যতা : উচ্চ মাধ্যমিক (বিজ্ঞান/ কেমিক্যাল টেকনোলজি) বা সমমানের শিক্ষাসহ যেকোনো প্রতিষ্ঠানে কেমিস্ট্রি বা কেমিক্যাল ল্যাবরেটরির কাজে ন্যূনতম ৬ বছরের অভিজ্ঞতা।
উপরি উক্ত পদগুলোর প্রবেশনকাল, বেতন, সুযোগ সুবিধা ও কর্মস্থল : প্রথম ১ বছর প্রবেশনকাল গণ্য করা হবে। তবে প্রবেশনকাল ২ বছর পর্যন্ত বর্ধিত হতে পারে। প্রবেশনকাল সফলভাবে সমাপ্তির পর প্রবেশনকালে এনপিসিবিএল কর্তৃক প্রণীত প্রশিক্ষণের ফলাফল এবং পারফরম্যান্স মূল্যায়নের ভিত্তিতে এনপিসিবিএল-এ চাকরি নিয়মিতকরণ করা হবে। কর্মস্থল হবে বাংলাদেশের যেকোনো পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে (প্রাথমিকভাবে পাবনা জেলার রূপপুরে) বা এনপিসিবিএল নির্ধারিত যেকোনো স্থানে।
প্রবেশনকালে বর্ণিত হারে মাসিক মূল বেতন ও বিধি মোতাবেক উৎসব ভাতা এবং প্রকল্প সাইটে কর্মকালীন মূল বেতনের ৪০% হারে প্রকল্প ভাতা অথবা প্রযোজ্য ক্ষেত্রে প্রশিক্ষণ ভাতা দেয়া হবে [বৈদেশিক প্রশিক্ষণের ক্ষেত্রে (যদি থাকে) প্রশিক্ষণকালীন মাসিক ১০০০০০ টাকা হারে বৈদেশিক প্রশিক্ষণ ভাতা ও প্রশিক্ষণ কেন্দ্রে আবাসন সুবিধা দেয়া হবে]। এনপিসিবিএল-এর নিয়মিত চাকরিতে নিয়োগের পর বর্ণিত মূল বেতন ও পারিবারিক আবাসন সুবিধা (অথবা পারিবারিক আবাসন সুবিধা না দিতে পারলে মূল বেতনের ৪০%-৬০% হারে বাড়িভাড়া ভাতা) এবং প্রযোজ্যতা অনুসারে মূল বেতনের ৪০% হারে প্রকল্প ভাতা/বিদ্যুৎকেন্দ্র ভাতা, ছুটি নগদায়ন, যৌথ বীমা, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ অন্যান্য সুবিধা এনপিসিবিএল-এর বিধিমালা অনুসারে দেয়া হবে।
জরুরি তথ্য : প্রার্থীকে যোগদানের সময় এ মর্মে অঙ্গীকারনামা দিতে হবে যে, তিনি এনপিসিবিএল-এ যোগদানের তারিখ থেকে কমপক্ষে ১০ বছর চাকরি করবেন এবং যদি এনপিসিবিএল-এ ১০ বছর চাকরির আগে স্বেচ্ছায় এনপিসিবিএল ত্যাগ করেন তবে তিনি এনপিসিবিএল, সরকার বা অন্য যেকোনো কর্তৃপক্ষ কর্তৃক তার জন্য ব্যয়কৃত সমুদয় অর্থ পরিশোধ করতে বাধ্য থাকবেন।
অনলাইনে আবেদনপত্র পূরণ করা : আগ্রহী প্রার্থীকে ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস-এর মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের সময় প্রয়োজনীয় তথ্যসহ প্রার্থীর স্ক্যানকৃত ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।
অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : আগামী ২৯ আগস্ট ২০১৯, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। যঃঃঢ়://হঢ়পনষ.ঃবষবঃধষশ.পড়স.নফ ঠিকানায় ঙহষরহব অঢ়ঢ়ষরপধঃরড়হ ঋড়ৎস পাওয়া যাবে। প্রার্থীকে অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার আগের যেকোনো তারিখে ‘আবেদনের বিষয়ে নিয়োগকর্তা কর্তৃক ইস্যুকৃত অনাপত্তিপত্র (ঘঙঈ)’ সংগ্রহ করতে হবে, যা মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।
পরীক্ষার ফি জমা দেয়া : প্রার্থীকে তার আবেদনপত্র নিশ্চিতকরণের জন্য যঃঃঢ়://হঢ়পনষ.ঃবষবঃধষশ.পড়স. নফ ওয়েবসাইটে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করে যেকোনো টেলিটক মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে ৫০০ টাকা পরীক্ষার ফি বাবদ জমা দিতে হবে।
জেনে রাখুন : লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ এবং সংশ্লিষ্ট কাগজপত্র যাচাই ও প্রয়োজনীয় নিরাপত্তা ছাড়পত্র প্রাপ্তি সাপেক্ষে যোগ্য প্রার্থী নির্বাচন করা হবে। বিদেশী সনদধারীদের মৌখিক পরীক্ষার সময় যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সমমানের সনদ দেখাতে হবে।

 


আরো সংবাদ



premium cement