১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

উদ্যোক্তা সালমান

-

অনলাইনে শিক্ষক খোঁজার জনপ্রিয় প্লাটফর্ম ইয়োডার উদ্যোক্তা মোহাম্মদ সালমান জানিয়েছেন, সন্তানের জন্য অনেকেই উপযুক্ত শিক্ষক খোঁজেন। ইয়োডা মার্কেটপ্লেসে খোঁজ করলে অভিভাবকরা যাচাই-বাছাই করা শিক্ষক পেতে পারবেন সহজেই। এর মাধ্যমে একদিকে শিক্ষক খুঁজে পান অভিভাবকরা। আর অন্য দিকে ফ্রিল্যান্স শিক্ষকরা খুঁজে পাচ্ছেন পছন্দের শিক্ষার্থী।
বর্তমানে ইয়োডা প্লাটফর্মে প্রায় চার হাজার নিবন্ধিত শিক্ষক রয়েছেন। যাদের শিক্ষাগত যোগ্যতা ইয়োডা কর্তৃক যাচাই-বাছাই শেষে প্লাটফর্মে সংযুক্ত করা হয়েছে। আপনি চাইলে শিক্ষক ঠিক করার আগেই তার ছবিসহ যাবতীয় প্রোফাইল জানতে পারবেন।
সালমান বলেন, আমরা পুরো সেবাই ফ্রি দিচ্ছি। শিক্ষক খোঁজার ক্ষেত্রে সেবাটি সবসময়ই ফ্রি থাকবে। তবে ইয়োডার প্রিমিয়াম গ্রাহকদের জন্য আমরা ডঅঠঊ (ডযরঃবনড়ধৎফ অঁফরড় ঠরংঁধষ ঊহারৎড়হসবহঃ) প্রযুক্তি ব্যবহারের সুযোগ দেবো। যার জন্য একটি নির্দিষ্ট পরিমাণ টাকাপয়সা নেবো। ওয়েভ প্রযুক্তির আওতায় শিক্ষক কখনো দুর্যোগের কারণে বাসায় আসতে না পারলেও অনলাইনে হোয়াইট বোর্ডের মাধ্যমে শিক্ষার্থীকে পড়াতে পারবেন। এই প্রযুক্তিটি বাংলাদেশে শুধু আমরাই নিয়ে এসেছি। এর মাধ্যমে অভিভাবকরা শিক্ষক কী পড়িয়েছেন তার পুরো সেশনটি যেকোনো সময় দেখতে পারবেন। ওয়েবসাইটের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও (ভধপবনড়ড়শ.পড়স/ুড়ফধবফঁপধঃরড়হ) একটি পেজ রয়েছে প্রতিষ্ঠানটির। চাইলে তাৎক্ষণিক সেখান থেকে টুকিটাকি বিষয় জেনে নিতে পারবেন। প্রক্রিয়াটিকে আরো সহজ করতে নিজস্ব অ্যাপও তৈরি করেছে প্রতিষ্ঠানটি। অচিরেই অ্যাপ লঞ্চ করা হবে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল