২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আসুসের নতুন জেনবুক

-

ক¤প্যাক্ট ডিজাইন ও নতুন সব ফিচার নিয়ে দেশের বাজারে গত বুধবার উন্মোচন করা হয়েছে আসুসের জেনবুক ১৪/১৫ এবং জেনবুক ফিপ ১৪- আসুস জেনবুক সিরিজের পাতলা এবং হালকা গড়নের ল্যাপটপ। জেনবুক ১৪(ইউএক্স ৪৩৩), জেনবুক ১৫ (ইউএক্স ৫৩৩) এবং জেনবুক ফিপ (ইউএক্স ৪৬১) - আসুসের এই নতুন জেনবুক সিরিজ ৩টি স¤পূর্ণরূপে প্রিমিয়াম ডিজাইনে তৈরি। মাত্র ১.০৯ কেজির অত্যন্ত হালকা গড়নের আসুস জেনবুক ১৪/১৫ সিরিজের চারপাশে থাকছে আল্ট্রাসিম ব্যাজেল, যা নিশ্চিত করে ৯৫% পর্যন্ত স্ক্রিন-টু-বডি অনুপাত। আসুস জেনবুক ফিপ সিরিজের ওজন মাত্র ১.৪ কেজি যাতে থাকছে নজরকাড়া ন্যানোএজ টাচ স্ক্রিন। জেনবুক ফিপ সিরিজের সাথে থাকবে টাচ সমর্থিত স্টাইলাস কলম; এর ফলে এইচডি সমর্থিত স্ক্রিন সৃজনশীল কাজ কিংবা বিনোদনের অভিজ্ঞতায় যোগ করবে নতুন মাত্রা।
জেনবুক ১৪ ও ১৫ তে ব্যবহার করা হয়েছে ত্রিমাত্রিক ‘আই আর’ চেহারা শনাক্তকারী ক্যামেরা, যা উইন্ডোজ হ্যালো ব্যবহার করে দ্রুত চেহারা শনাক্ত করে লগইন করাতে সম। অন্যদিকে জেনবুক ফিপ সিরিজে আছে বায়োমেট্রিক ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি। এর রয়াল ব্লু আর আই-সাইকেল সিলভার দুটি আকর্ষণীয় রং আর জেন-সারকেল ডিজাইন এর সমন্বয় এতে দিয়েছে আভিজাত্যের নতুন ছোঁয়া। সর্বোচ্চ পারফরম্যান্স এবং গতি নিশ্চিত করতে আসুস জেনবুক সিরিজের মডেলগুলোতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের অষ্টম প্রজন্মের সর্বশেষ (হুইস্কি-লেক) কোর আই৫ ও আই৭ পর্যন্ত প্রসেসর, জেনবুক ১৪/ ১৫ তে আছে উচ্চ-কার্যমতাস¤পন্ন এনভিডিয়া জিফোরস জিটিএক্স ১০৫০ ম্যাক্স-কিউ আর ফিপ সিরিজের থাকছে এমএক্স১৫০ পর্যন্ত গ্রাফিক্স কার্ড, ১৬ গিগাবাইট পর্যন্ত র্যা ম, আল্ট্রাফাস্ট পিসিআই এনভিএমই এসএসডি এবং ডুয়েল ব্যান্ড ওয়াই ফাই।
জেনবুক ইউএক্স ৪৬১- ১৩ ঘন্টা, ইউএক্স ৪৩৩- ১৪ ঘণ্টা আর ইউএক্স ৫৩৩- ১৬ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সম। এ ছাড়া দ্রুত চার্জ করতে জেনবুক ফিপ সিরিজে থাকছে ফাস্টচার্জিং টেকনোলজি। দুটি ল্যাপটপ সিরিজেই দেয়া থাকবে জেনুইন উইন্ডোজ অপারেটিং সিস্টেম। আসুস জেনবুক ১৪ (ইউএক্স ৪৩৩), জেনবুক ১৫ (ইউএক্স৫৩৩) এর মূল্য শুরু হয়েছে ৮৬ হাজার টাকা থেকে। আর জেনবুক ফিপ (ইউএক্স৪৬১)এর মূল্য ১ লক্ষ ৭ হাজার টাকা।

 


আরো সংবাদ



premium cement