২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্যাসপারস্কি সফটওয়্যার ব্যবহারে নিষেধাজ্ঞা!

-

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, কানাডা, চীন ও যুক্তরাজ্যসহ অনেক দেশে ক্যাসপারস্কি ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করেছে। এক গবেষণায় দেখা গেছে, ক্যাসপারস্কি অ্যান্টিভাইরাস ব্যবহারকারীর ফাইল পাচারের কাজে জড়িত। যুক্তরাষ্ট্রের সর্বশেষ সাধারণ নির্বাচনের সময় এই সত্য উন্মোচিত হলে ব্যবহারকারীরা মুখ ফিরিয়ে নিতে শুরু করে রাশিয়াভিত্তিক এই অ্যান্টিভাইরাস থেকে।
অবাক করার বিষয় হলো বাংলাদেশের বিভিন্ন অফিস-আদালতসহ নিজস্ব কম্পিউটারে অহরহ ব্যবহার করা হচ্ছে এই সফটওয়্যার। ক্যাসপারস্কি ব্যবহারে ব্যবহারকারীদের তথ্য হুমকির মুখে থাকার পাশাপাশি সরকারি তথ্য বেহাত হওয়ারও সম্ভাবনা রয়েছে।


আরো সংবাদ



premium cement
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস

সকল