১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতে ১১ হাজার ওয়েবসাইট বন্ধ

-

ভারতের টেলিকম ডিপার্টমেন্টের (ডিওটি) নির্দেশে গত আড়াই বছরে ইন্টারনেট সেবাদাতা কোম্পানিগুলো ১১ হাজার ৪৫টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে। ভারতের টেলিযোগাযোগমন্ত্রী মনোজ সিনহা সম্প্রতি পার্লামেন্টে এ তথ্য জানিয়েছেন। মনোজ সিনহা লোকসভায় জানান, ২০১৬ সালের ১ জানুয়ারি থেকে বর্তমান সময় পর্যন্ত ডিওটির অনুরোধে ইন্টারনেট সেবাদাতা কোম্পানিগুলো ১১ হাজার ৪৫টি ওয়েবসাইট, ইউআরএল ও ওয়েবপেজ বন্ধ করে দিয়েছে। এসব বন্ধ করতে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় ও আদালতের নির্দেশনাও ছিল।
ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে ডিওটি সম্প্রতি এক নির্দেশনায় ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ও এ-জাতীয় মোবাইল অ্যাপ বন্ধে সম্ভাব্য উপায় বের করতে নির্দেশ দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া খবর ছড়ানোয় সম্প্রতি ভারতে গণপিটুনিতে হত্যার ঘটনা ঘটেছে। এর পরই ভুয়া সংবাদ রোধে অ্যাপ বন্ধের মতো সিদ্ধান্ত নেয়ার কথা ভাবছে দেশটি।

 


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল