১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ

ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ - ছবি : সংগৃহীত

আজকে (রোববার) সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ধর্ষণ বিরোধী কর্মসূচিতে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি সনজিত চন্দ্র দাসের বক্তব্যে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মাহমুদুল হাসান।

তিনি বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, রীতি-নীতি ও ঐতিহ্যের প্রতি সম্মান রেখেই সারাদেশের ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের অধিকার আদায়ে ধারাবাহিক কর্মসূচি পালন করছে। ইশা ছাত্র আন্দোলন দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও আইন শৃঙ্খলার প্রতি শুধু শ্রদ্ধাশীলই নয় বরং নির্ভীক পাহারাদার ।

তিনি আরো বলেন, সারাদেশে যখন ছাত্রলীগের একের পর এক খুন, ধর্ষণ এবং ধ্বংসাত্মক রাজনীতি ছাত্র জনতার নিকট উন্মোচিত হচ্ছে ঠিক তখনই ইসলামী রাজনীতি নিয়ে কটুক্তি করে সঞ্জিত চন্দ্র দাস সম্প্রদায়িক উসকানি দেবার অপচেষ্টা চালাচ্ছেন।

এসময় তিনি বলেন, ইশা ছাত্র আন্দোলন সবসময় নারীর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধাশীল এবং নারীর অধিকার নিশ্চিতে বদ্ধ পরিকর ‌। তাই ধর্ষণের মত বর্বরোচিত ঘটনায় আমরা সবসময়ই সর্বাগ্রে রাজপথে প্রতিবাদী ভূমিকায় অবতীর্ণ ছিলাম এবং আছি।

সনজিত চন্দ্র দাসের মোকাবেলার আহ্বানকে স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ বলে উল্লেখ করে তিনি বলেন, ছাত্রলীগের হাতুড়ি ও হেলমেট বাহিনীর ঘটনাগুলো নতুন কিছু নয়।

এসময় তিনি হুশিয়ারী দিয়ে বলেন ইশা ছাত্র আন্দোলন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সংগঠন। আপনারা যদি সকল মত ও চিন্তার উন্মুক্ত প্রাঙ্গণ ঢাবিকে সন্ত্রাসের আতুর ঘরে পরিণত করার চেষ্টা করেন তবে সাধারণ শিক্ষার্থীরা অতিসত্বরই আপনাদেরকে অবাঞ্ছিত ঘোষণা করবে।


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল