২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জিয়ার পরিবার ও বিএনপিকে ছোট করায় লিপ্ত সরকার

জিয়ার পরিবার ও বিএনপিকে ছোট করার লিপ্ত সরকার - নয়া দিগন্ত

জিয়ার পরিবার ও বিএনপিকে ছোট করার চেষ্টায় লিপ্ত সরকার। প্রতিনিয়ত বেগম খালেদা জিয়ার পরিবার ও বিএনপিকে ছোট করার জন্য যা যা বলার সেটা তারা প্রতিনিয়ত বলে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে দুই কোটি টাকার জন্য বেগম জিয়াকে জেলে রাখা হয়েছে, একবারও কোর্ট জানতে চায়নি সেই টাকা বেড়ে কি ভাবে আট কোটি টাকা হয়েছে। এটা কোর্টে জানতে চাইনি তার মানে কোর্ট যদি জানে ২ কোটি টাকা আর ৮ কোটি টাকা হয়েছে, তাহলেতো বেগম জিয়াকে রাখা যাবে না। যে যুক্তিগুলো বেগম জিয়ার পক্ষে যায় সেই যুক্তিগুলো কোর্ট আনে নি। কোর্ট কোনটা বিবেচনা নিবে কোনটা নেবে না তার থেকেও বড় কথা যদি কোর্ট ন্যায়ের পক্ষে থাকে তাহলে সেই বিচারকের অবস্থা ভালো যাবে না

বিএনপি’র ভাইস চেয়ারম্যান বলেন, স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ লোক শহীদ হয়েছে, দু’লক্ষ মা-বোন সম্ভ্রম হারিয়েছে। তারপরও আমরা দেখছি স্বাধীনতা নামক জিনিসটি আমাদের নিকট ধরা দেয়নি। গণতন্ত্র নামক জিনিসটা আমরা কখনো পেয়েছি, কখনো পায়নি। তিনি বলেন, মানুষ ভোট দিতে পারে না এটা প্রধানমন্ত্রী ও পুলিশের আইজিও জানেন এটা নির্বাচন কমিশনারও জানেন এটা আল্লাহও জানেন।

দুদু বলেন, কেয়ারটেকার সরকার ব্যাবস্থা জন্য আমাদের আজকের প্রধানমন্ত্রী এমন কোন কাজ নেই যা করেন নাই। কেয়ারটেকার সরকার ব্যাবস্থা জন্য বর্তমান প্রধানমন্ত্রী আন্দোলন করেছিল আর আমরা সংসদে সেই আইন পাস করেছিলাম।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, মানুষের ভোটটা নিশ্চিত করেন। এটা দেশের জন্য, আওয়ামী লীগের জন্য ও বিএনপি’র জন্য সকলের জন্য ভালো হবে। সবাই যদি আপনাকে ভোট দেয় তাহলে কারো আপত্তি নাই। কিন্তু আপনার আপত্তি বিএনপিকে যদি মানুষ ভোট দেয় সেই ভয়ে আপনি ভোট করে গেছেন।

জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মো. জনি হোসেন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মহসীন হাবিবের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল