esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৭ ফেব্রুয়ারি ২০২০
মাওলানা আবদুস সোবহানের মৃত্যুতে জামায়াতের শোক

সুচিকিৎসা না দিয়ে মাওলানা সোবহানের সাথে অন্যায় করা হয়েছে : জামায়াত

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর ও সাবেক এমপি মাওলানা মুহাম্মাদ আবদুস সোবহানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক শোকবাণীতে তিনি এই শোক প্রকাশ করেন।

শোকবাণীতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেন,‘বাংলাদেশের গণমানুষের প্রিয় নেতা, ৫ বারের নির্বাচিত সাবেক এমপি, বিশিষ্ট আলেমে দ্বীন, সমাজসেবক, বর্ষীয়ান রাজনীতিবিদ, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা মুহাম্মাদ আবদুস সোবহানের ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।’

তিনি বলেন, ষড়যন্ত্রমূলক রাজনৈতিক মামলায়, দলীয় লোকদের দ্বারা মিথ্যা স্বাক্ষ্য দেওয়ায়ে তাকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়। গত ৮ বছর যাবত তিনি কারাগারে বন্দী জীবনযাপন করেছেন। ৯২ বছর বয়স্ক প্রবীণ আলেমে দ্বীন মাওলানা মুহাম্মাদ আবদুস সোবহান বাংলাদেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক উন্নয়নে অনন্য অবদান রেখেছেন। পাবনার উন্নয়নে তিনি যে ভূমিকা পালন করে গিয়েছেন তা পাবনাবাসী গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে, ইনশাআল্লাহ।

জামায়োতের আমীর বলেন, তিনি শিক্ষার উন্নয়ন ও প্রসারে অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার স্বপ্ন ছিল আধুনিক ও দ্বীনি শিক্ষার সমন্বয়ে গড়ে উঠা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ভবিষ্যত প্রজন্মকে দেশ ও জাতির নেতৃত্বের উপযোগী হিসেবে গড়ে তোলা। এ স্বপ্ন বুকে ধারণ করেই তিনি কারাগারে বন্দী জীবন যাপন করেছেন। তিনি তার জীবনের প্রতিটি মুহূর্ত তিনি ব্যয় করেছেন এলাকবাসী ও দেশের উন্নয়নে। জীবনের শেষ মুহূর্তে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে কারা কর্তৃপক্ষ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করে। হাসপাতালে তার যথাযথ পরিচর্যা ও চিকিৎসা না হওয়ায় পরিবারের পক্ষ থেকে বারবার আবেদন জানানো হয় তাকে পারিবারের তত্ত্বাবধানে সুচিকিৎসার সুযোগ দেয়ার জন্য। কিন্তু তা বিবেচনায় নেয়া হয়নি। আমরা মাওলানা মুহাম্মাদ আবদুস সোবহানের যথাযথ সুচিকিৎসার ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট আহ্বান জানিয়েছিলাম। কিন্তু অত্যন্ত দুঃখজনক যে, সারাজীবন যিনি দেশ ও জাতির কল্যাণে ভূমিকা পালন করলেন জীবনের শেষ মুহূর্তে তার সুচিকিৎসার কোন ভালো ব্যবস্থা করা হলো না। তার সাথে যে অন্যায় আচরণ করা হয়েছে, তা নিতান্তই দুঃখজনক।

তিনি বলেন, মাওলানা আবদুস সোবহান সরকারের অবহেলার শিকার হয়ে চিকিৎসা বঞ্চিত অবস্থায় মহান আল্লাহর ডাকে সাড়া দিয়ে চলে গেলেন। আমি মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট বিনয়ের সাথে দোয়া করি মহান আল্লাহ যেন তার সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতে উচ্চ মর্যাদা দান করেন। তিনি তার পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন ও তিনি যেন তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করেন সে জন্য মহান আল্লাহর নিকট দোয়া করেন।

উল্লেখ্য, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমীর ও ৫ বারের নির্বাচিত সাবেক জাতীয় সংসদ সদস্য বিশিষ্ট আলেমে দ্বীন, সমাজসেবক, প্রবীণ জননেতা মাওলানা মুহাম্মাদ আবদুস সোবহান ৯২ বছর বয়সে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে অন্তরীণ অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ৫ পুত্র ও ৬ কন্যাসহ বহু নাতি-নাতনী, গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। কারা কর্তৃপক্ষ কর্তৃক লাশ হস্তান্তরের পর সালাতে জানাজা ও দাফনের সময় জানা যাবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

শাহজালাল বিমানবন্দরে এক ঘন্টায় শনাক্ত হবে করোনাভাইরাস ক্রিকেটার মিরাজের ফ্ল্যাট থেকে চুরি হয়েছে ২৭ ভরি স্বর্ণালংকার দিল্লিতে সাম্প্রদায়িক হিংসায় মৃত্যুর মিছিল জোড়া সেঞ্চুরিতে সিরিজ শ্রীলঙ্কার সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা পূরণে ধর্ম প্রতিমন্ত্রীর নির্দেশনা ৩৪ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস : আইইডিসিআর লতিফ সিদ্দিকীর দুর্নীতি মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত শিশুসন্তান আরশ মায়ের হেফাজতে থাকবে : হাইকোর্ট প্রধানমন্ত্রী হাসিনার সহায়তার প্রস্তাবকে চীনের প্রেসিডেন্টের সাধুবাদ পি কে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল প্রাকৃতজ শামিমরুমি টিটনের বই চুম্বকের মতো কাজ করবে : নুহ আলম লেলিন

সকল




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat