২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়ার মুক্তির স্লোগানে উত্তাল ঢাবি

খালেদা জিয়ার মুক্তির স্লোগানে উত্তাল ঢাবি - নয়া দিগন্ত

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় ১৪তম দিনের নির্বাচনী গণসংযোগ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে। এসময় তার সাথে থাকা হাজার হাজার নেতাকর্মী স্লোগানে স্লোগানে উত্তাল করে তোলেন পুরো বিশ্ববিদ্যালয় এলাকা। মিছিলে নেতাকর্মীরা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘খালেদা জিয়ার কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘মাগো তোমার একটি ভোটে খালেদা জিয়া মুক্তি পাবে’- প্রভৃতি স্লোগান দেন। মিছিলে রূপ নেয়া গণসংযোগটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টি, কলা ভবন হয়ে ভিসি চত্বর, জগন্নাথ হল হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক এলাকা প্রদক্ষিণ করে কার্জন হলের দিকে যায়।

এর আগে বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এসময় আসন্ন নির্বাচনে ভিসির কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন ইশরাক।

এ সময় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ বলেন, ধানের শীষের পক্ষে যে জোয়ার এসেছে এ জোয়ার কোনোভাবেই দমানো সম্ভব নয়। ঢাকাসহ সারাদেশের মানুষ এখন ধানের শীষের বিজয় ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির অপেক্ষায়। কোন ষড়যন্ত্রই এ গণজোয়ার থামাতে পারবে না। ছাত্রদলের নেতাকর্মীরা সকল ষড়যন্ত্র-বাধা মোকাবিলা ধানের শীষের বিজয় ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ছিনিয়ে আনবে।

ছাত্রদলের সহ-সভাপতি সাজিদ হাসান বাবু বলেন, যদি সুষ্ঠু নির্বাচন হয় তাহলে ধানের শীষের বিজয় সুনিশ্চিত। নির্বাচনের দিন সকাল থেকে ভোট গণনা পর্যন্ত আমরা কেন্দ্রে অবস্থান করবো। কেউ ভোট চুরি বা ডাকাতি করতে আসলে আমরা তা কঠোর হাতে প্রতিহত করবো। কোন অপশক্তিকে বিন্দু পরিমাণ ছাড় দেয়া হবে না বলেও জানান ছাত্রদলের এই নেতা।

এসময় বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল