২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

এই নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের লড়াই : যুবলীগ চেয়ারম্যান

এই নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের লড়াই : যুবলীগ চেয়ারম্যান - ছবি : নয়া দিগন্ত

এই নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষ ও বিপক্ষের লড়াই বলে মন্তব্য করেছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। বুধবার দুপু‌রে যুবলীগ মতিঝিল থানার ৮,৯,১০নং ওয়ার্ড নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এ মন্তব্য ক‌রেন।

মতিঝিল এজিবি কলোনী কমিউনিটি সেন্টারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর সমর্থনে প্রচার প্রচারণার চালায় যুবলীগ।

সভার প্রধান অতিথি আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেন, যুবলীগ নেতা-কর্মীদের ত্যাগ অপরিসীম। আপনারা যেভাবে এই সংগঠনকে ধরে রেখেছেন এতগুলো বছর এর প্রতিদান আমরা কখনই দিতে পারবো না। আমার ভাইয়ের তরফ থেকে আমাদের পরিবারের তরফ থেকে আপনাদের কৃতজ্ঞতা জানাই। বাংলাদেশ আওয়ামী যুবলীগ এই উপমহাদেশের অন্যতম বৃহত্তর ও অন্যতম শক্তিশালী একটা সংগঠন। এই সংগঠন এত বৃহত্তর ও শক্তিশালী কিন্তু আপনারাই বানিয়েছেন।

কারণ আমার বাবা মাত্র তিন বছর সময় পেয়েছিলেন। বাকী চার দশক আপনারাই এই সংগঠনকে ধরেছেন এবং বৃহত্তর ও শক্তিশালী হিসেবে গড়ে তুলেছেন, সুতরাং এই কৃতিত্ব আপনাদের এবং যারা নেতৃত্ব দিয়েছেন।

এই কৃতিত্ব যুবলীগের সংগ্রামী ও ত্যাগী কর্মী বাহিনীর। আমি মাত্র এক মাসের অধিক সময় যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছি। আমি দেখছি, আমার কর্মী বাহিনীর সেই ত্যাগের মহিমায় উজ্জ্বল তাদের যে প্রতিদান এই সংগঠনের প্রতি সেটাই আমি দেখতে পাচ্ছি। আমি দেখতে পাচ্ছি আপনারা কিভাবে সারা দিন-রাত কাজ করছেন, কিভাবে আপনারা সু-সংগঠিত।

তিনি আরও বলেন, আমরা দুই ভাই বিদেশে পড়া-লেখা করেছি, আমরা ইচ্ছে করলে বিদেশেই আরাম আয়েশে থাকতে পারতাম। কিন্তু আপনাদের ভালোবাসার টানে, দেশের টানেই আমরা রাজনীতি করি। তিনি আরও বলেন, আপনারা জানেন সামনে আমাদের একটি গুরুত্বপূর্ণ নির্বাচন, এই নির্বাচন দুটি বিশ্বাসের লড়াই।

একটা হচ্ছে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, আর একটা হচ্ছে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। আপনারা দেখেছেন ২০০১ সালের পরে রাজাকারদের গাড়ীতে জাতীয় পতাকা। তিনি আরও বলেন, আমার ছোট ভাই তাপস বলেছে সম্প্রতির রাজনীতি করবে, আধুনিক ঢাকা বানাবে। আধুনিক ঢাকা বানানো খুবই প্রয়োজন। প্রত্যেকটি ওয়ার্ডে খেলার মাঠ বানাবে, বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটা উন্নত দেশে পরিণত করতে যাচ্ছে। এই ক্ষেত্রে আধুনিক ঢাকা বানানো আমাদের দেশের জন্য, বঙ্গবন্ধু স্বপ্নের জন্য অপরিহার্য্য। তাপস যে পরিকল্পনা দিয়েছে সেগুলো অত্যন্ত বাস্তববাদী। আমি বলবো তাপস আমার ভাই। ও যা বলে তাই করে। আমি ছোট বেলা থেকে তাকে চিনি।

তিনি আরও বলেন, আপনারা যে শ্রম দিচ্ছেন তা বিফলে যাবে না। আপনারা দিন-রাত যে কষ্ট করছেন আপনারা হতাশ হবেন না আমি জানি। তাপস আরেকটা কথা বলেছেন মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দুর্নীতিমুক্ত নগরভবন, ব্যবসাবন্ধব একটা নগর উপহার দিবেন। আপনারা সহযোগীতা করবেন।

এসময় আরও বক্তব্য রাখেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এডভোকেট বেলাল হোসাইন, সদস্য সচিব এডভোকেট মামুন-অর-রশিদ, সাবেক যুগ্ম-সম্পাদক সুব্রত, সাবেক সহ-সম্পাদক মোয়াজ্জেম হোসেন।

সভায় সভাপতিত্ব করেন, সাবেক সহ-সম্পাদক আবিদ হাসান বিপ্লব।


আরো সংবাদ



premium cement
কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত

সকল