২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়া যৌনপল্লীতে ‘জনগণের দরবার’ নামে পুলিশের নতুন কার্যালয়

দৌলতদিয়া যৌনপল্লীতে ‘জনগণের দরবার’ নামে পুলিশের নতুন কার্যালয় - -নয়া্ দিগন্ত

দেশের সর্ববৃহৎ গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌনপল্লীতে ‘জনগণের দরবার’ নামে বুধবার বিকেলে একটি কার্যালয়ের উদ্বোধন করেছেন গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান। উদ্বোধনের দিনই পল্লীর বাসিন্দাদের দাবির মুখে খুলে দেয়া হয় নিরাপত্তার স্বার্থে বন্ধ রাখা একাধিক প্রবেশ পথের গেট।

জানা যায়, দৌলতদিয়া যৌনপল্লীর নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে গত তিন মাস আগে পুলিশ ওই যৌনপল্লীর ৬টি প্রবেশ পথের মধ্যে প্রধান পথ খোলা রেখে অন্যান্য প্রবেশ পথ বন্ধ করে দেয়। সেই সাথে যৌনপল্লীতে নজরদারী বাড়াতে স্থাপন করা হয় অস্থায়ী পুলিশ ক্যাম্প। এতেকরে নিষিদ্ধ ওই পল্লীতে আগতদের সংখ্যা অনেকটাই কমে যায়। রোজগারে ব্যাপক ভাটা পড়ে যৌনপল্লীর অন্তত ৫ হাজার বাসিন্দার।

গত কয়েকদিন আগে দৌলতদিয়ায় ডিআইজি আগমনের সময় যৌনকর্মীরা তাদের ওই গেটগুলো বন্ধসহ নানা সমস্যার কথা তুলে ধরেন। এসময় ডিআইজি মহোদয় তাদের কথা শুনে গোয়ালন্দ ঘাট থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

বুধবার বিকেলে গোয়ালন্দ ঘাট থানার ওসি ‘জনগণের দরবার’ নামে যৌনপল্লীর মধ্যে একটি অফিসের উদ্বোধন করেন। এখানে যৌনকর্মীদের বিভিন্ন অসুবিধা ও অভিযোগ গ্রহন করেন ওসি। এখানে অভিযোগ জানাতে আসা শতাধিক যৌনকর্মী জানান, যৌনপল্লীর কয়েকটি প্রবেশ পথ বন্ধ থাকায় তারা মানবেতর দিন কাটাচ্ছেন বলে জানান। এসময় ওসি তৎক্ষনাৎ বন্ধ প্রবেশ পথগুলো খুলে দেয়ার ব্যবস্থা করেন।

অফিস উদ্বোধন কালে আরো উপস্থিত ছিলেন গোয়ালন্দ ঘাট থাার ওসি (তদন্ত) আব্দুল্লাহ আল তায়াবীর।

এ প্রসঙ্গে গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান জানান, কোন পথ বন্ধ করে নিরাপত্তা নিশ্চিত করা সমুচিন না। প্রবেশ পথও খোলা থাকবে, নিরাপত্তাও নিশ্চিত করা হবে। জনতার দরবারের উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, দৌলতদিয়া যৌনপল্লীর হাজার হাজার বাসিন্দাদের প্রতিদিনই কোন না কোন সমস্যা নিয়ে গোয়ালন্দ ঘাট থানায় যেতে হয়। এতে তাদের যেমন অর্থের অপচয় হয়, অপরদিকে সময় নষ্ট হয়।

‘মুজিব বর্ষের অঙ্গিকার, পুলিশ হবে জনতার’ এই প্রয়াসকে বাস্তবে রূপ দিতে পুলিশি সেবা জনগণের দ্বোড়গোড়ায় পৌঁছে দিতেই এই উদ্যোগ গ্রহণ করেছি। এখানে প্রতিদিন বেলা ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিনি নিজে উপস্থিত থেকে বিভিন্ন মামলা, জিডি ও অভিযোগ গ্রহণ করবেন। 


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল