esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

সাঈদ খোকনের এপিএসকে দুদকে জিজ্ঞাসাবাদ

সাঈদ খোকনের এপিএসকে দুদকে জিজ্ঞাসাবাদ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকনের এপিএস শেখ কুদ্দুসকে জিজ্ঞাসাবাদ করছে দুদক। মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করে। এর আগে গত ১৪ জানুয়ারি তাকে তলব করে চিঠি দেয়া হয়েছিল।

অনিয়মের মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও ক্যাসিনো ব্যবসাসহ অন্যান্য অবৈধ কর্মকান্ডে জড়িত থেকে অর্থ পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদ শেষে শেখ কুদ্দুস বলেন, অভিযোগের তদন্তের স্বার্থে দুদকে ডাকা হয়েছিল। বক্তব্য প্রদান করেছি। এর বাইরে বেশি কিছু বলা যাবে না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কোনো অবৈধ সম্পদ নেই। সাংবাদিকদের সাথে কুদ্দুস নিজেকে কর কর্মকর্তা ও পিএস-২ বলে দাবি করেন।

গত ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শুদ্ধি অভিযানে ক্যাসিনোর সাথে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীদের গ্রেফতার হয়। এর ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ২০টি মামলা দায়ের করে দুদক।

কমিশনের পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে আট সদস্যের একটি টিম অনুসন্ধানের দায়িত্ব পালন করছেন। অপর সদস্যরা হলেন- উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সালাহউদ্দিন আহমেদ, গুলশান আনোয়ার প্রধান, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী, সাইফুল ইসলাম, আতাউর রহমান ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat