২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

পুলিশ প্রশাসন ঘুমিয়ে থাকলে ভালো নির্বাচন হবে : শামসুজ্জামান দুদু

কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকীর সভায় শামসুজ্জামান দুদু - ছবি : নয়া দিগন্ত

পুলিশ প্রশাসন ঘুমিয়ে থাকলে ভালো নির্বাচন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আসন্ন সিটি করপোরেশন নির্বাচন সম্পর্কে আমাকে অনেকে প্রশ্ন করেছে যে নির্বাচন কেমন হবে? আমি উত্তর দিয়েছি, পুলিশ প্রশাসন ও সরকারের মন্ত্রীরা যদি আল্লাহওয়াস্তে ঘুমিয়ে থাকে তাহলে দেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ নির্বাচন হবে। আর তারা যদি কেন্দ্রে কেন্দ্রে আসে তবে গত বছর যা হয়েছে, গত ১৩ বছরে যা হয়েছে, তাই হবে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে কৃষক দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও কৃষিবিদ হাসান জাফির তুহিনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের সদস্য ভিপি ইব্রাহিম, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি, আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু মুক্তিযুদ্ধের স্বাধীনতার ঘোষক না, এ দেশে যা কিছু সুন্দর তার সব কিছু অবদান তার। আমার এখনো মনে আছে, শহীদ জিয়া আমাদের গ্রামে চুয়াডাঙ্গায় গিয়েছিলেন। একটি গ্রামের মধ্যে দিয়ে তিনি হেঁটে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ প্রেসিডেন্ট একেবারেই গরীব একটা বাড়িতে গিয়ে বললেন, মা, একটু পানি খাবো। মহিলা দ্রুত একটি কাঁচের গ্লাস পরিষ্কার করে এক গ্লাস পানি দিলেন। আমাদের এলাকায় কারো বাড়ি কেউ গেলে যত গরীব হোক না কেনো একটু মুড়ি বা গুড় দেয়। কিন্তু ওই মহিলার বাসায় কিছু ছিলো না। প্রেসিডেন্ট হাসিমুখে পানি খেয়ে বললেন, মা, একটু যদি পানির সাথে লেবু বা চিনি থাকতো! ৬০/৬৫ বছরের সেই বৃদ্ধা প্রেসিডেন্টের খুব কাছে এসে মাথায় হাত বুলিয়ে দিয়ে বললেন, রাজা, আমি সামনের বার চেষ্টা করব। তখন প্রেসিডেন্ট তার সামনের ফাঁকা জায়গাটা দেখিয়ে বললেন, মা, এখানে একটা লেবু গাছ লাগানো যায়। তারপর প্রেসিডেন্ট চলে এলেন। এক বছর পর তার শাহাদাত হলো। এরপর আমি যেদিন ওই গ্রামে গিয়েছি ওই মহিলা দৌড়ে আমার কাছে এসে বললেন, দুদু, ওই লোকটা কোথায়? তাকে একদিন নিয়ে এসো, আমার গাছে লেবু ধরেছে। আমি কিছুক্ষণ চুপ থেকে বললাম, তাকে হত্যা করা হয়েছে। এ কথা শুনে মহিলাটি অঝোরে কাঁদলেন। এই ছিলেন আমাদের দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

শামসুজ্জামান দুদু বলেন, কৃষকদের জন্য শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও খালেদা জিয়া কী করেননি? তৎকালীন সময় পাঁচ হাজার টাকা আসলসহ সুদ মওকুফ করে দিয়েছেন জিয়াউর রহমান। জিয়াউর রহমানের ওই জায়গায় যদি কাউকে পৌঁছাতে হয় তবে আরেকবার তাকে জন্ম নিতে হবে।


আরো সংবাদ



premium cement
গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের

সকল