২৬ জানুয়ারি ২০২০

সাংবাদিক অঞ্জন রায়ের ডায়েরি বিষয়ে রফিকুল ইসলাম খানের বক্তব্য

-

গত ১৪ ডিসেম্বর দু’য়েকটি অনলাইন নিউজ পোর্টালে সাংবাদিক অঞ্জন রায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, জামায়াত নেতা ডা: শফিকুর রহমান ও মকবুল আহমাদ এবং ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মোবারক হোসেন ও সেক্রেটারী জেনারেল সিরাজুল ইসলামকে হুমকির কারণ মনে করে গত ১৪ ডিসেম্বর রমনা থানায় ডায়েরী করার যে খবর প্রকাশিত হয়েছে সে সম্পর্কে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান আজ রোববার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘সাংবাদিক অঞ্জন রায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, জামায়াত নেতা ডা: শফিকুর রহমান ও মকবুল আহমাদ এবং ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মোবারক হোসেন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামকে হুমকির কারণ মনে করে গত ১৪ ডিসেম্বর রমনা থানায় ডায়েরী করার যে খবর দু’একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়েছে তা আদৌ সত্য কিনা তা আমরা জানি না। যদি এ রিপোর্ট সত্য হয়ে থাকে তাহলে সে সম্পর্কে আমাদের বক্তব্য হলো ওই ডায়েরি হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের উপরোল্লিখিত নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে রাজনৈতিকভাবে ঘায়েল করার হীন উদ্দেশ্যেই তিনি তাদের হুমকির কারণ মনে করে রমনা থানায় ডায়েরি করেছেন।

এ সম্পর্কে আমাদের সুস্পষ্ট বক্তব্য হলো, সাংবাদিক অঞ্জন রায়কে হুমকি দেয়ার সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কারোর কোনো সম্পর্ক নেই। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে এ সংগঠন দু’টির পক্ষ থেকে কাউকে হুমকি দেয়ার কোনো নজির নেই। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির কাউকে হুমকি-ধমকি দেয়ার অন্যায়, অনৈতিক ও অগণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে না। কাজেই জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদককে অঞ্জন রায়ের হুমকির কারণ মনে করার কোনো যৌক্তিক কারণ নেই।

জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির সম্পূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ্বাসী সংগঠন। কাজেই কাউকে হুমকি দেয়ার মতো অনৈতিক ও অগণতান্ত্রিক কাজের সাথে জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবিরের কোনো নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদক প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও লেখক আবুল আসাদের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকার প্রশ্নই আসে না।

আমরা আশা করি সাংবাদিক অঞ্জন রায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে অমূলক অভিযোগ দায়ের করা থেকে বিরত থাকবেন।’


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)