২৭ জানুয়ারি ২০২০

খালেদা জিয়ার জামিনের বিষয়ে পরবর্তী করণীয় ঠিক করবেন সিনিয়র আইনজীবীরা

খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত - ফাইল ছবি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন আপিল বিভাগে খারিজের বিষয়ে পরবর্তী করণীয় সিনিয়র আইনজীবীরা ঠিক করবেন বলে জানিয়েছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে এক ব্রিফিংয়ে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন বলেন, এখন আদালত যে আদেশ দিয়েছেন সেখানে কোনো রিজন (কারণ) উল্লেখ করা হয়নি। দেখবো, কী কারণে আমাদের আবেদন খারিজ করা হয়েছে। সে বিষয় দেখে আমাদের একটা সিনিয়র আইনজীবী প্যানেল আছে, ওই প্যানেলের আইনজীবীরা বসে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

জয়নুল আবেদীন বলেন, একটি রাজনৈতিক মামলায় খালেদা জিয়াকে কারাবন্দী করে রাখা হয়েছে। তিনি খুবই অসুস্থ। তার অ্যাডভান্স চিকিৎসা দরকার। মানবিক কারণে আমরা আদালতে তার জামিন চেয়েছিলাম। সরকারের রোষাণলের কারণে সর্বোচ্চ আদালতে জামিন পেলাম না। কি কারণে জামিন আবেদন খারিজ হয়েছে তা দেখে এবং সিনিয়রদের সাথে কথা বলে আমরা পরবর্তী করণীয় ঠিক করব।

তিনি অভিযোগ করেন, সরকার চাচ্ছে তার মৃত্যু পর্যন্ত তাকে জেলে আটকে রাখতে।

এ সময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমানসহ বিএনপি সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বেঞ্চ খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন।


আরো সংবাদ

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)