২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শিক্ষাঙ্গণে সন্ত্রাস-নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী : ডা. ইরান

-

শিক্ষাঙ্গণে সন্ত্রাস ও নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দলকানা ছাত্র-শিক্ষক রাজনীতির কারনে শিক্ষাঙ্গণে সন্ত্রাস ও নৈরাজ্য বাসা বেধেঁছে। ছাত্রসমাজকে ক্ষমতায় টিকে থাকার হাতিয়ার হিসাবে ব্যবহার করায় শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। ছাত্রলীগ চাদাঁবাজি, টেন্ডারবাজী, ভর্তি বাণিজ্য, নিয়োগ বাণিজ্যসহ নানা অপরাধে জড়িত। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের কারণে দেশের শিক্ষাব্যবস্থার মুখ থুবড়ে পড়েছে।

শুক্রবার দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্রমিশন আযোজিত সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত নিরাপদ ক্যাম্পাসের চাই” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইরান।

তিনি বলেন, আর্দশহীন ক্ষমতা কেন্দ্রিক ছাত্ররাজনীতি ছাত্রসমাজের জন্য আর্শিবাদ না হয়ে অভিশাপে পরিণত হয়েছে। শিক্ষা জাতির মেরুদণ্ড হলেও আজ শিক্ষার মেরুদণ্ড ভেঙ্গে পড়েছে। সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে শিক্ষাখাত আজ দুর্নীতি আখড়ায় পরিণত হয়েছে। সরকার গণতন্ত্রকে হত্যা করে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে। ছাত্রসমাজের ন্যায্য দাবী আদায়ে ছাত্রমিশনের নেতা-কর্মীদের যোগ্যতা ও মেধার বিকাশ ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক কর্মকান্ড নিয়ে ছাত্রদের কল্যাণে কাজ করতে হবে।

ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, যুবমিশন সদস্য সচিব মোঃ সৈকত চৌধুরী, ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম-সাধারন সম্পাদক রাহেল হাসান আনোয়ার, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির আহমেদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, প্রকাশনা সম্পাদক মামুন অর রশীদ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল