২৯ জানুয়ারি ২০২০

শিক্ষাঙ্গণে সন্ত্রাস-নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী : ডা. ইরান

-

শিক্ষাঙ্গণে সন্ত্রাস ও নৈরাজ্যের জন্য অসুস্থ রাজনীতি দায়ী মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, দলকানা ছাত্র-শিক্ষক রাজনীতির কারনে শিক্ষাঙ্গণে সন্ত্রাস ও নৈরাজ্য বাসা বেধেঁছে। ছাত্রসমাজকে ক্ষমতায় টিকে থাকার হাতিয়ার হিসাবে ব্যবহার করায় শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নেই। ছাত্রলীগ চাদাঁবাজি, টেন্ডারবাজী, ভর্তি বাণিজ্য, নিয়োগ বাণিজ্যসহ নানা অপরাধে জড়িত। ছাত্রলীগের সন্ত্রাস ও নৈরাজ্যের কারণে দেশের শিক্ষাব্যবস্থার মুখ থুবড়ে পড়েছে।

শুক্রবার দুপুরে দলীয় কার্যালয়ে বাংলাদেশ ছাত্রমিশন আযোজিত সন্ত্রাস ও নৈরাজ্যমুক্ত নিরাপদ ক্যাম্পাসের চাই” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইরান।

তিনি বলেন, আর্দশহীন ক্ষমতা কেন্দ্রিক ছাত্ররাজনীতি ছাত্রসমাজের জন্য আর্শিবাদ না হয়ে অভিশাপে পরিণত হয়েছে। শিক্ষা জাতির মেরুদণ্ড হলেও আজ শিক্ষার মেরুদণ্ড ভেঙ্গে পড়েছে। সরকারের সীমাহীন দুর্নীতি ও লুটপাটের কারণে শিক্ষাখাত আজ দুর্নীতি আখড়ায় পরিণত হয়েছে। সরকার গণতন্ত্রকে হত্যা করে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে। ছাত্রসমাজের ন্যায্য দাবী আদায়ে ছাত্রমিশনের নেতা-কর্মীদের যোগ্যতা ও মেধার বিকাশ ঘটাতে হবে। তথ্য প্রযুক্তি ও বিজ্ঞান ভিত্তিক কর্মকান্ড নিয়ে ছাত্রদের কল্যাণে কাজ করতে হবে।

ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, যুবমিশন সদস্য সচিব মোঃ সৈকত চৌধুরী, ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, যুগ্ম-সাধারন সম্পাদক রাহেল হাসান আনোয়ার, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির আহমেদ, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, প্রকাশনা সম্পাদক মামুন অর রশীদ প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি 


আরো সংবাদ

ব্যাপক প্রচারণা চালাচ্ছেন কাউন্সিলর প্রার্থী সাবেক ছাত্রনেতা শুভ্র চকবাজারে হাজী সেলিমের ছেলে ও ভাগ্নের সমর্থকদের মধ্যে মারামারি ধানের শীষের বিজয় নিশ্চিত ইনশা আল্লাহ : ইশরাক আ’লীগের দুই মেয়রপ্রার্থীকে কেএসপির সমর্থন বাণিজ্যমেলা ২ দিন বন্ধে ইসির চিঠি গাজীপুরে তুচ্ছ ঘটনা নিয়ে দুই কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ : আহত ৮ তাপসের পক্ষে ডিএসসিসি শ্রমিক লীগের প্রচারণা প্রথম বাসের ধাক্কায় রাস্তায় দ্বিতীয়টির চাপায় নিহত মতিঝিল আইডিয়াল স্কুলের অভিভাবক ফোরামের ১ ফেব্রুয়ারির কর্মসূচি স্থগিত তরুণদের যোগাযোগমাধ্যম ব্যবহারে সতর্ক হতে হবে : স্পিকার কুতুববাগ দরবার শরিফে ওরস শুরু কাল

সকল

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৮)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯১)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৪)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৭)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭২)