২০ জানুয়ারি ২০২০

কাউন্সিলের তোড়জোড় শ্রমিক দলে

-

কাউন্সিল ও ভবিষ্যত ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণের লক্ষ্যে তোড়জোড় শুরু হয়েছে বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দলে। আগামী ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সভা আহ্বান করেছে সংগঠনটির নেতারা। সভায় পরবর্তী কাউন্সিলের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন বলেন, গত ২ ডিসেম্বর জনতা ব্যাংক ইউনিয়ন অফিসে শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সভা আহ্বান করা হলেও পরে তা পিছিয়ে ৭ তারিখ নির্ধারণ করা হয়। তিনি বলেন, ৭ তারিখ শ্রমিক দলের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও আগামী কাউন্সিল নিয়ে আলোচনা করা হবে।

নিখোঁজ শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিমের কোনো সন্ধান পাওয়া গেছে কি না এমন প্রশ্নের জবাবে আনোয়ার হোসাইন বলেন, এখনো পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি। তিনি বেশ কিছুদিন যাবৎ নিখোঁজ রয়েছেন।

শ্রমিক দলের অর্থ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, গত নভেম্বরে শ্রমিক দলের উপদেষ্টামণ্ডলীর পক্ষ থেকে সংগঠনের কাউন্সিলের তারিখ নির্ধারণের জন্য চিঠি দেয়া হয়েছিলো; কিন্তু শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম দীর্ঘদিন নিখোঁজ থাকায় সভাপতি ও কেন্দ্রীয় কমিটির পক্ষে এ সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। পরে ৭ ডিসেম্বর কেন্দ্রীয় কমিটির একটি বৈঠক আহ্বান করা হয়। এদিন শ্রমিক দলের বৈঠক থেকে একজনকে দায়িত্ব দেয়া হবে আগামী বৈঠক আহ্বানের জন্য। সেই মিটিংয়ে শ্রমিক দলের উপদেষ্টামণ্ডলীর সদস্যরা সহ বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক ও সহ শ্রম বিষয়ক সম্পাদক উপস্থিত থাকবেন। তখন তাদের সকলের সাথে আলোচনার মাধ্যমে শ্রমিক দলের কাউন্সিলের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

উল্লেখ্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গত সেপ্টেম্বরে শ্রমিক দল কেন্দ্রীয় কমিটিকে নতুন কাউন্সিল করার নির্দেশ দিয়েছিলেন; কিন্তু ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্দেশের পরও কেন কাউন্সিল করা সম্ভব হয়নি এ বিষয়ে শ্রমিক দলের তৃণমূল নেতাকর্মীদের মধ্যে হতাশা কাজ করছে বলে জানা যায়। কবে শ্রমিকদলের কাউন্সিল হবে এ নিয়ে নেতাকর্মীরা অনিশ্চয়তায় আছেন।


আরো সংবাদ




krunker gebze evden eve nakliyat