১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়া থেকে ফিরল দেড় শতাধিক বাংলাদেশী ও ৩ লাশ

-

লিবিয়া থেকে দেশে ফিরেছেন দেড় শতাধিক বাংলাদেশী। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তারা। একইসাথে দেশটিতে ড্রোন হামলায় নিহত তিন বাংলাদেশীর লাশও দেশে ফিরেছে আজ।

ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম সূত্র জানায়, লিবিয়া থেকে ফেরত আসাদের সংখ্যা ১৫২ জনের মতো। তবে বিবমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কের একটি সূত্র জানায় এ সংখ্যা ১৬০ জনের উপরে।

লিবিয়ার বাংলাদেশ দূতাবাসের সর্বাত্মক প্রচেষ্টা এবং লিবিয়া ও বাংলাদেশ সরকারের তত্ত্বাবধানে এবং বিশেষত আইওএম এর সক্রিয় সহয়তায় একটি চার্টার্ড ফ্লাইটে দেশটির মিসরাতা বিমানবন্দর থেকে তারা দেশে ফেরেন।

যে তিনজনের লাশ এসেছে তারা গত ১৮ নভেম্বর লিবিয়ার ওয়াদি রাবিয়ায় ড্রোন হামলায় মারা যান। ওই ঘটনায় আহত হন ১০ জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশী নাগরিকদের রাষ্ট্রদূতসহ দূতাবাসের কর্মকর্তারা দেখতে যান।

এছাড়াও নিয়োগকর্তার সাথে আলোচনার পর আহতদের মধ্য থেকে ৫ জনকে ইতোমধ্যে উন্নত চিকিৎসারর জন্য রাজধানী ত্রিপলির একটি স্পেশালিষ্ট প্রাইভেট ক্লিনিকে স্থানান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ

সকল