২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

দলের ভিতরে থাকা অপকর্মকারীদেরও ক্ষমা করা হবে না : কাদের

যশোরে ওবায়দুল কাদের - ছবি : নয়া দিগন্ত

হোলে আর্টিজান হামলা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ রায় সরকারের প্রতি মানুষের আস্থা বাড়াবে। সেইসাথে উগ্রবাদী শক্তি ও পৃষ্ঠপোষকদের জন্য অশনি সংকেত। আর দেশের মানুষের ভবিষ্যত নিরাপদ ও স্বাধীন বিচার ব্যবস্থা কায়েমে এ রায় ভূমিকা রাখবে।

তিনি আরো বলেন, নুসরাত হত্যার যারা জড়িত ছিলো সেই আপন লোকেরা শেখ হাসিনার কাছে ছাড় পায়নি। বুয়েটে যারা আবরারকে হত্যা করেছে তারা সবাই চিহ্নিত অভিযুক্ত ছাত্রলীগ কর্মী, কেউ রেহাই পায়নি। গ্রেফতার হয়েছে বিচার হবে তাদের। দলের ভিতরে থাকা অপকর্মকারীদেরও ক্ষমা করা হবে না।

আজ বুধবার যশোর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের সভাপতিত্বে যশোর ঈদগাহ ময়দানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দলীয় নেতাকর্মীদের অনুরোধ করে ওবায়দুল কাদের বলেন, দল ভারি করার জন্য অসৎ, সুবিধাবাদী, স্বাধীনতাবিরোধী কাউকে দলে টানবেন না। ঘরের মধ্যে ঘর করবেন না, মশারির মধ্যে মশারি টাঙ্গাবেন না। শীতের মতো অনেক মৌসুমি পাখি আসবে আবার মৌসুম চলে গেলে এরা চলে যায়। এসব মৌসুমি পাখিদের দলে আনবেন না। ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে হবে। মৌসুমী পাখিদের পাঁচ হাজার পাওয়ারের বাতি জ্বালিয়ে কোনো মিছিল-মিটিং খুঁজে পাওয়া যাবে না।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, আইনের পথে খালেদার মুক্তির পথ খুঁজতে হবে। মুক্তির দাবিতে সন্ত্রাসী কর্মকান্ড করলে কঠোরভাবে দমন করা হবে।

সমাবেশে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, সদস্য এসএম কামাল হোসেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যসহ যশোরের ছয়টি আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সম্মেলনের উদ্বোধন করেন প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য্য।

সমাবেশে শেষে পুনুরায় শহিদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল