২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ : মওদুদ

বক্তব্য রাখছেন মওদুদ আহমেদ - ছবি : নয়া দিগন্ত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। তাই এ সরকারের উচিৎ পদত্যাগ করে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের নির্বাচিত প্রতিনিধির হাতে ক্ষমতা হস্তান্তর করা।

বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারে না বলেই বেগম জিয়ার মুক্তি হয় না মন্তব্য করে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, মুখের কথায় না, আসুন রাজপথে আন্দোলনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধার করি এবং দেশনেত্রীকে মুক্ত করি।

আজ রোববার বিকেলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, জনগণের ভোটে এই সরকার নির্বাচিত হয়নি, যে কারণে এই সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। তাই তারা জনগণের মতামতের গুরুত্ব দেয় না। তারা তাদের স্বার্থ আদায়ে লিপ্ত।
তিনি আরো বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই সরকার সুশাসন প্রতিষ্ঠা করতে পারেনি। আওয়ামী লীগের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে গেছে। তারা এ থেকে বেরিয়ে আসতে পারবে না। দেশের সাধারণ মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে যাচ্ছে আর কিছু সংখ্যক লোকের কাছে টাকা চলে গেছে। হলমার্কসহ কোনো কিছুর বিচার হয়নি।

ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সাদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, এজেড এম জাহিদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এনি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শরফুদ্দিন সপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান প্রমুখ।


আরো সংবাদ



premium cement