১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

প্রকাশিত সংবাদের ব্যাপারে জামায়াতে ইসলামীর প্রতিবাদ

-

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে গত ২০ নভেম্বর রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেলের পদ নিয়ে ‘জামায়াতে সিচুয়েশন ক্রিটিক্যাল’ শিরোনামে প্রকাশিত বিভ্রান্তিকর ও কাল্পনিক রিপোর্টের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারী অধ্যাপক মোঃ তাসনীম আলম আজ বৃহস্পতিবার প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে গত ২০ নভেম্বর রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেলের পদ নিয়ে ‘জামায়াতে সিচুয়েশন ক্রিটিক্যাল’ শিরোনামে প্রকাশিত বিভ্রান্তিকর ও কাল্পনিক রিপোর্টির প্রতি আমাদের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। বাংলা ট্রিবিউনে প্রকাশিত রিপোর্টটি সম্পূর্ণ বিভ্রান্তিকর ও কাল্পনিক। আমি এ রির্পোর্টটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, এ রিপোর্টটি সম্পর্কে আমাদের স্পষ্ট বক্তব্য হলো, বাংলাদেশ জামায়াতে ইসলামীর নতুন নির্বাচিত আমীর ডাঃ শফিকুর রহমান শপথ গ্রহণ করার পরে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের নির্দ্দিষ্ট ফোরামে আলাপ-আলোচনা করেই দলের নতুন সেক্রেটারী জেনারেল নিয়োগ করবেন। সেক্রেটারী জেনারেল নিয়োগ নিয়ে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যগণের জল্পনা-কল্পনা শুরু হওয়া এবং সংগঠনের মধ্যে ঐকমত্য নেই বলে যে কথা লেখা হয়েছে তা মোটেই সত্য নয়। এ নিয়ে পূর্বেই জল্পনা-কল্পনার কোন সুযোগ নেই। বিভ্রান্তি সৃষ্টির হীন উদ্দেশ্যেই বাংলা ট্রিবিউনে বিভ্রান্তিকর রিপোর্টটি প্রকাশ করা হয়েছে।

সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানাচ্ছি যে, সংগঠনের কোন পদের জন্য কারো আগ্রহ প্রকাশ করা কিংবা প্রচার করার কোন সুযোগ নেই। জামায়াতে ইসলামীর গঠনতন্ত্র অনুযায়ী ঐ ধরনের কোন অপতৎপরতা চালানো গর্হিত অপরাধ হিসেবে গণ্য করা হয়ে থাকে। কাজেই জামায়াতের কারো ঐ ধরণের অপতৎপরতা চালানোর প্রশ্নই আসেনা।
জামায়াতে ইসলামীর গঠনতান্ত্রিক বিধান সম্পর্কে না জানার কারণেই বাংলা ট্রিবিউনের সংশ্লিষ্ট রিপোর্টার জামায়াতের সেক্রেটারী জেনারেল নিয়োগ সম্পর্কে কাল্পনিক রিপোর্ট প্রকাশ করেছেন। জামায়াতে ইসলামীর মধ্যে ডান, উদারপন্থী কিংবা উগ্রপন্থী বলে কোনো কিছুর অস্তিত্ব নেই।

জামায়াতে ইসলামীর নতুন আমীর কাকে পছন্দ করেন তা তিনি প্রকাশ করেননি। বিধায় বাংলা ট্রিবিউনের সংশ্লিষ্ট রিপোর্টারের বা অন্য কারো তা জানার এবং প্রকাশ করার কোন সুযোগ নেই। জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানকে উগ্রপন্থী হিসেবে অভিহিত করে বাংলা ট্রিবিউনের সংশ্লিষ্ট রিপোর্টার তাকে ব্লাক মেইল করেছেন যা তার জন্য মানহানিকরও বটে। এ ধরণের অবাঞ্ছিত মন্তব্য সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার নীতিমালার সম্পূর্ণ পরিপন্থী।

তাই জামায়াতে ইসলামীর সেক্রেটারী জেনারেল নিয়োগ নিয়ে এ ধরনের বিভ্রান্তিকর ও কাল্পনিক রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য আমি বাংলা ট্রিবিউন অনলাইন নিউজ পোর্টাল কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি এবং আশা করছি তারা অত্র প্রতিবাদটি যথাস্থানে ছেপে সৃষ্ট বিভ্রান্তি নিরসন করবেন। ”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল