২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন

তারেক রহমান মানুষের আকাঙ্ক্ষার প্রতীক : রিজভী

তারেক রহমান মানুষের আকাঙ্ক্ষার প্রতীক : রিজভী - ছবি : সংগৃহীত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে বুধবার সকালে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শ্যামপুর-কদমতলী থানা বিএনপির উদ্যোগে শ্যামপুর লাল মসজিদের সামনে তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প এবং মাদ্রাসার এতিম ছাত্র ও দুস্থ মহিলাদের মাঝে বিনামূল্যে ঔষুধ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি রুহুল কবির রিজভী তার বক্তব্যে বলেন, আজ ২০ নভেম্বর মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এবং বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে দেশনায়ক তারেক রহমানের ৫৫তম জন্মদিন। জন্মদিনের এই শুভক্ষণে দলের লাখ লাখ নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও আমার পক্ষ থেকে তাঁকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কায়মনোবাক্যে তাঁর দীর্ঘায়ু কামনা করি।

তিনি বলেন, ১/১১ এর মঈনউদ্দিন-ফখরুদ্দিনের অবৈধ সরকার এবং তাদের দোসরদের গভীর ষড়যন্ত্রের শিকার হয়ে বিদেশের মাটিতে চিকিৎসারত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কেবল দলের নেতাকর্মীদের মধ্যেই সীমাবদ্ধ নেই, বরং তিনি দেশের আপামর মানুষের আশা-আকাঙ্খার প্রতীকে পরিণত হয়েছেন।

রিজভী বলেন, হারানো গণতন্ত্র ফিরিয়ে আনতে এবং বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক ও গণতান্ত্রিক আন্দোলনের নির্ভিক নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে হাজার হাজার মাইল দুরে অবস্থান করেও নিরলসভাবে কাজ করে যাচ্ছেন দেশনায়ক তারেক রহমান। দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশকে স্বৈরাচারমুক্ত করতে যেমনিভাবে রাজপথে নেমেছিলেন একইভাবে দেশনায়ক তারেক রহমানও স্বৈরাচারের কবল থেকে দেশ ও জাতিকে উদ্ধার করতে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, তারেক রহমান সুদুরে বসেও প্রখর ধীশক্তি ও অত্যন্ত দক্ষতার সাথে দলকে গোছানোর কাজে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির নেতাকর্মীরা বর্তমানে সুসংঘবদ্ধ। দেশ ও জাতিকে স্বৈরাচারের সকল অন্যায়-অপকর্মের ছোবল থেকে রক্ষা করে বহুদলীয় গণতন্ত্র পুণ:প্রতিষ্ঠায় তার অবদান দলের নেতাকর্মীদের নিকট অনন্য প্রেরণা। আমি আবারো দেশনায়ক তারেক রহমানের জন্মদিনে হৃদয় নিংড়ানো শুভেচ্ছা জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে বিএনপির নির্বাহী কমিটির বানিজ্য বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদ, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, সহ-সাধারণ সম্পাদক জাফর আহমেদ, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা ডাঃ জাহিদুল কবির জাহিদ, ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব এর সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মানিকসহ স্থানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement