২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

যোগ্য নাগরিক গড়তে মনোযোগ দেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী

যোগ্য নাগরিক গড়তে মনোযোগ দেয়া হচ্ছে : প্রধানমন্ত্রী - ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার শিক্ষা ছাড়াও খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বিশেষ মনোযোগ দিচ্ছে।

‘সরকারের প্রধান কাজ হচ্ছে শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা। আমরা সে লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি,’ বুধবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনায় শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিস প্রতিযোগিতা -২০১৯ এর উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, সরকার বিশ্বাস করে দেশের মানুষকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খেলাধুলাতেও সমানভাবে গুরুত্ব দেয়া উচিত। আমরা এতে বিশেষ মনোযোগ দিয়েছি যাতে দেশে বিভিন্ন খেলাধুলার অনুশীলন করা যায় এবং আমরা এ বিষয়ে কাজ করে যাচ্ছি।

‘যুব সমাজ যাতে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে পারে সেজন্য প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে যার মাধ্যমে তারা মানসিকভাবে দৃঢ় ও আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারবে,’ উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘দেশ ও জাতির প্রতি দেশপ্রেম ও দায়িত্বও এসবের মধ্যে অন্তর্ভুক্ত করা হবে। এজন্য আমরা সবসময় খেলাধুলাকে প্রাধান্য দিয়ে থাকি।’

শেখ হাসিনা বলেন, খেলাধুলা অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এগুলো শিশু ও তরুণ প্রজন্মকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মাদকের মতো অসামাজিক কার্যকলাপ থেকে দূরে রাখতে সহায়তা করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের জন্য শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা অত্যন্ত জরুরি।

মন্ত্রিপরিষদ বিভাগ এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় খুলনা জেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করেছে।

প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্র, ভারত, ইতালি, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, পাকিস্তান, রিপাবলিক অব কোরিয়া, তাজিকিস্তান, ভিয়েতনাম, শ্রীলঙ্কা, নেপাল এবং স্বাগতিক বাংলাদেশসহ ১৯টি দেশের টেনিস খেলোয়াড়রা প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ

সকল