০৬ ডিসেম্বর ২০১৯

ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনায় আহতদের জামায়াতের আর্থিক সহায়তা

আর্থিক সহায়তা তুলে দিচ্ছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন। - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

আজ বুধবার সকাল ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন গুরুতর আহতদের হাতে নগদ অর্থ তুলে দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ মু. আবদুল জব্বারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ড. হেলাল উদ্দিন এসময় ট্রেন দুর্ঘটনায় আহতদের সার্বিক খোঁজখবর নেন এবং দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে বিশেষ দোয়া করেন। তিনি এই দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান। সেইসাথে শোককে কাটিয়ে উঠার জন্য মহান আল্লাহ তায়ালার সাহায্য কামনা করেন।

তিনি ট্রেন দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান এবং আহতদের বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত ও যথাযথ পুনর্বাসনের লক্ষ্যে আর্থিক সহায়তা দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি আরো বলেন, একটি দেশের উন্নতি নির্ভর করে ওই দেশের সার্বিক যোগাযোগ ব্যবস্থার উন্নতির ওপর। দীর্ঘদিন ধরে দেখা যাচ্ছে দেশে চালক ও দায়িত্বশীলদের অবহেলায় কিছুদিন পর পর বিভিন্ন দুর্ঘটনা ঘটছে। ফলে দেশের যোগাযোগ ব্যবস্থার উপর জনগণ তার আস্থা হারাচ্ছে। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় যোগাযোগ মাধ্যম হিসেবে রেল ব্যবস্থাকে সবচেয়ে নিরাপদ হিসেবে দেখা হয়। অথচ ব্রাহ্মণবাড়িয়া ঘটনাসহ ক’দিন পরপর যেভাবে ট্রেন দুর্ঘটনা ঘটছে তা আমাদের ভাবিয়ে তুলছে।

তিনি এ দুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত এবং এ জাতীয় দুর্ঘটনা রোধে উপযুক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে রেল মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান। প্রেস বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

সকল




Paykwik Paykasa
Paykwik