২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতে বিএনপির শোক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে এ পর্যন্ত ১৫ জন যাত্রীর প্রাণহানী এবং অসংখ্য যাত্রী আহত হওয়ার হৃদয় বিদারক ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার এক শোকবার্তায় বলেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে এ পর্যন্ত যারা প্রাণ হারিয়েছেন এবং আহত হয়েছেন তাদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত, শোকাভিভূত ও উদ্বিগ্ন। বারবার ট্রেন দুর্ঘটনাসহ সড়ক ও নৌ দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটলেও দুর্ঘটনার যথাযথ কারণ খতিয়ে দেখে কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের শিথিলতার কারণেই দুর্ঘটনা এখন চরম মাত্রা লাভ করেছে।

তিনি বলেন, এই সরকারের আমলে তাদের উদাসীনতা ও অবহেলার কারণেই মহাসড়ক-রেলপথ-নৌপথে মর্মান্তিক দুর্ঘটনায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতিতেও কখনোই ভ্রুক্ষেপ করা হয় না। কারণ সরকার বিরোধী দলসহ গণতান্ত্রিক শক্তি দমনে যত তৎপর তার কিঞ্চিত পরিমাণও জনদুর্ভোগ কমাতে উদ্যোগী নয়।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমানে দেশে আইনের শাসনের বদলে একদলীয় শাসনের কারনেই আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, অনাচার আর দুরাচারের প্রতাপ বৃদ্ধি পেয়েছে এবং লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। সরকারের জবাবদিহিতা নেই বলেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি সবসময় অবহেলিত ও উপেক্ষিত থাকছে। এদেশের জনগণ এখন এক চরম নৈরাজ্যকর পরিস্থিতি অতিক্রম করছে। বর্তমানে দেশের জনগণ শোক ও দুঃখের মধ্যেই দিনযাপন করছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষে এ পর্যন্ত হতাহতের ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনা করে তাদের পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান। দুর্ঘটনাস্থলে নিহতদের পরিবারদের সমবেদনা ও আহত যাত্রীদের পাশে দাঁড়াতে ওই এলাকার দলের সকল পর্যায়ের নেতাকর্মীর প্রতি আহবান জানান।


আরো সংবাদ



premium cement