১৮ নভেম্বর ২০১৯

ভয়‌কে জয় ক‌রে প্রধানমন্ত্রী এ‌গি‌য়ে যা‌চ্ছেন : কা‌দের

ভয়‌কে জয় ক‌রে প্রধানমন্ত্রী এ‌গি‌য়ে যা‌চ্ছেন ব‌লে মন্তব্য করেছে আ‌ওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের। শ‌নিবার দুপু‌রে সোহরাওয়া‌র্দী উদ্যা‌নে আ‌য়ো‌জিত জাতীয় শ্রমিক লী‌গের ১২তম জাতীয় স‌ম্মেল‌নে তি‌নি এসব কথা ব‌লেন।

শ্রমিক লী‌গের সভাপ‌তি শুক্কুর মাহমু‌দের সভাপ‌তি‌ত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আম‌ন্ত্রিত বি‌দে‌শি অ‌তি‌থির ম‌ধ্যে বক্তব্য রাখেন আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)র কান্ট্রি ডিরেক্টর তু‌মো জোহানেস পু‌টিয়া‌নেন, আই টি ইউ সি এ‌পিএর জেনারেল সেক্রেটারি শুইয়া ইয়া‌শিদা, সার টুক এর জেনা‌রেল সে‌ক্রেটা‌রি লাক্স‌মেন বাহাদুর বাস‌নেট। এছাড়া শ্রম প্র‌তিমন্ত্রী মুন্নুজান সু‌ফিয়ান, বাংলা‌দেশ আওয়ামী লী‌গের শ্রম বিষয়ক সম্পাদক হ‌া‌বিবুর রহমান সিরাজ শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ বক্তব্য রা‌খেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা পাপের বোঝা বয়ে বেড়াচ্ছিলাম। সে অপরাধ, বঙ্গবন্ধু হত্যার কলঙ্কের কালিমা আমরা ব‌য়ে বেড়াচ্ছিলাম। বাংলার মাটিতে রাজনৈতিক অঙ্গনে সেদিন জীবনের ঝুঁকি নিয়ে স্বদেশ প্রত্যাবর্তন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা আমাদের নেত্রী শেখ হাসিনা। তিনি এসেছিলেন বলে বঙ্গবন্ধু হত্যার বিচার হ‌য়ে‌ছে। জাতীয় চার নেতার বিচার, যুদ্ধাপরাধীদের বিচার করে বাংলাকে পাপের বোঝা থেকে মুক্তি দিয়েছিলেন।

‌সেতুমন্ত্রী ব‌লেন, শেখ হা‌সিনা শুধু পলিটিশিয়ান নন তিনি পরবর্তী জেনারেশনের আশা ভরসা। এদেশে গত ৪৪ বছরে সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা। পঁচাত্তর-পরবর্তী গত ৪৪ বছরে সবচেয়ে সফল কূটনীতিকের নাম হচ্ছে শেখ হাসিনা।

চলমান শু‌দ্ধি অ‌ভিযা‌নে সহযোগিতার আহ্বান জা‌নি‌য়ে কা‌দের বলেন, আসুন শেখ হাসিনা যে শুদ্ধি অভিযান আপন ঘর থেকে শুরু ক‌রে‌ছেন তা‌তে সহ‌যো‌গিতা ক‌রি। তি‌নি যে শুদ্ধি অভিযান চালাচ্ছেন বাংলাদেশের কেউ তা করতে পারেনি। তি‌নি সৎসাহসের এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। আপন ঘর থেকে শুদ্ধি অভিযান শুরু করেছেন প্রধানমন্ত্রী।


আরো সংবাদ