২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পেঁয়াজের দাম নিয়ে বাণিজ্য মন্ত্রীর বক্তব্যে উদ্বিগ্ন জামায়াত

-

‘একশত টাকার নীচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই’ মর্মে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সীর  বক্তব্যে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান।

তিনি আজ এক বিবৃতিতে বলেন, ‘বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী গত ৮ নভেম্বর রংপুরে প্রদত্ত এক বক্তব্যে ‘একশত টাকার নীচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই’ মর্মে যে মন্তব্য করেছেন তাতে গোটা দেশবাসীর সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। তার এ ধরনের অবাঞ্ছিত মন্তব্যে দেশবাসী বিস্মিত ও মর্মাহত।

রফিকুল ইসলাম খান বলেন, দেশে যখন পেঁয়াজের বিরাট ঘাটতি ও সংকট চলছে তখন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সীর এ ধরনের দায়-দায়িত্বহীন মন্তব্য পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য অসৎ ব্যবসায়ীদের উস্কানী দানের শামিল। তার এ মন্তব্যের কারণে পেঁয়াজের দাম যে আরো বৃদ্ধি পাবে তাতে কোনো সন্দেহ নেই। পেঁয়াজের দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গিয়েছে। এ ধরনের দায়িত্বহীন উস্কানীমূলক বক্তব্য তিনি কীভাবে দিতে পারলেন তা আমাদের বোধগম্য নয়। সরকারের হাতে পেঁয়াজের কী পরিমাণ মওজুদ আছে তা বাণিজ্য মন্ত্রীর অজানা থাকার কথা নয়। তাহলে সরকার পূর্বেই বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করে পর্যাপ্ত মওজুদ গড়ে তুলেনি কেন? সরকার যদি পূর্বেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতো তাহলে পেঁয়াজের মূল্য এভাবে বৃদ্ধি পেত না।

তিনি বলেন, পেঁয়াজের মূল্য বৃদ্ধির দায়-দায়িত্ব সরকার কিছুতেই এড়িয়ে যেতে পারে না। দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য ও পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়-দায়িত্ব কাঁধে নিয়ে পদত্যাগ করার জন্য আমি বাণিজ্য মন্ত্রীর প্রতি আহ্বান জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল