২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জাবি ভিসির অপসারণ চান রব

জাবি ভিসির অপসারণ চান রব - ছবি : সংগৃহীত

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম আবদুর রব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ফারজানা ইসলামের অপসারণ ও তার দুর্নীতির তদন্ত করার দাবি জানিয়েছেন। শুক্রবার ৮ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরামের উদ্যোগে অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া মাহফিল এ কথা বলেন।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, কৃষক দলের সদস্য এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

এই সরকারের পতন হওয়ার আগে যেন আমার (আসম রব) মৃত্যু না হয় আল্লাহর কাছে এমন আবেদন জানিয়ে তিনি বলেন, স্বাধীনতা বলা হচ্ছে, স্বাধীনতা তো চুরি হয়ে গেছে। দেশে কোনো রাজনীতি নাই, জনগণের স্বাধীনতা নাই।

রব বলেন, ছাত্রর গুন্ডামির প্রতিবাদ করায় শিক্ষককে পানিতে ডুবানো হয়েছে। এটা কি? চার মাস থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করছে ছাত্র ছাত্রীরা। প্রধানমন্ত্রী বিদেশে থাকা অবস্থায় থেকেই তারা আন্দোলন করছে। একটা ভাইস-চ্যান্সেলর একটা মহিলার যদি লজ্জা না থাকে যদি আপনি ভুল ও না করেন তারপরেও দায়িত্বে থাকেন কিভাবে? প্রধানমন্ত্রী বলেছেন যদি দুর্নীতি খুঁজে না পাওয়া যায় তাহলে ব্যবস্থা নেবেন। আপনি ব্যবস্থা নিয়েন তার আগে ভিসিকে সরান একটি তদন্ত কমিটি গঠন করে তারপরে ব্যবস্থা নেন।আসামিকে ক্ষমতায় রেখে কোনো সুষ্ঠু তদন্ত হয় না। কি আশ্চর্য ব্যাপার দেশের প্রধানমন্ত্রী কথা বলছে উল্টাপাল্টা।

জেএসডি সভাপতি আরো বলেন, এমন কোন নির্যাতন নাই যা এই সরকারের আমলে জনগণের উপরে আসে নাই। ধানের মূল্য পায় না। জনগণের কথা বলার অধিকার নাই। স্বাধীনতা নাই। গুম খুন হত্যা চলছেই। মানুষ এই স্বৈরাচারের পরিবর্তন চায়। রাজনীতির গুণগত পরিবর্তন চায়। জনগণের সরকার চায়। তার জন্য ঐক্য দরকার । জনগণের ঐক্যবদ্ধ ছাড়া পৃথিবীতে কোন মহৎ উদ্যোগ সফল হয় না।দেশের মানুষ যদি ঐক্যবদ্ধ না হতো তাহলে বাংলাদেশ স্বাধীন হতো না। সরকা‌রের উ‌দ্দেশ্য তিনি বলেন, মানুষ যখন রাস্তায় নামবে।কখন যে কি হবে তা বলা যায় না। কখন সে পায়ের তলার মাটি সরে যাবে বসার চেয়ার সরে যাবে তা বলা যায় না। তাই নির‌পেক্ষ সরকা‌রের অ‌ধি‌নে নির্বাচন দিন তা নাহ‌লে কি যে হ‌বে চিন্তাও কর‌তে পার‌বেন না।

অবৈধভাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রাখা হয়েছে উল্লেখ করা ঐক্যফ্রন্ট নেতা বলেন, তার (বেগম জিয়া) একটি হাত একটি পা অবশ হয়ে যাচ্ছে।জ্বালো জ্বালো আগুন জ্বালো স্লোগান বন্ধ হয়ে গেছে। মশার মিছিল বন্ধ হয়ে গেছে। মানুষের কন্ঠ রোধ করে স্বাধীনতা হরণ করে বেশিদিন যদি ক্ষমতায় থাকেন আমি কিন্তু বলতেছি না কি হবে ।তবে মানুষ যদি রাস্তায় নেমে যায় আপনাদের কিন্তু খুঁজে পাওয়া যাবে না

এসময় আ স ম রব সকলকে মাঠে নামার আহবান জানিয়ে বলেন, আমি থাকবো আপনাদেরকে মাঠে নামতে হবে। স্বৈরাচারকে সহজে বিদায় করা যায় না। স্বৈরাচারের পতন একমাত্র ওষুধ হলো ঐক্য এবং মাঠের আন্দোলন এইখানে ঘরে বসে স্মরণ সভা করে স্বৈরাচারের পতন হয় না। আপনারা যুবসমাজ ছাত্রসমাজ শ্রমিক-কৃষক সবাই মাঠে নামেন আমি এই বয়সেও আপনাদের সাথে মাঠে নামবো।আমাদের এই লড়াই চলবে, এই লড়াই বাঁচার লড়াই। রক্ত কত চায? রক্ত ততই দিব তারপ‌রেও দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবো। তিনি বলেন,আপনারা যদি আপনাদের মা-বোনকে নিয়ে ভালভাবে ঘরে থাকতে চান তাহলে এই সরকারের পতন করতে হবে।এ সরকারের পতন ছাড়া মা-বোন ও নিরাপদ নয়।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল