০৭ ডিসেম্বর ২০১৯

সোজা আঙ্গুলে ঘি উঠবে না রাস্তায় নামতে হবে : ফখরুল

যুবদলের সম্মেলনে মির্জা ফখরুল - ছবি : নয়া দিগন্ত

সোজা আঙ্গুলে ঘি উঠবে না মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদেরকে রাস্তায় নামতে হবে, আমাদেরকে আন্দোলন করতে হবে এবং সরকারকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতে বাধ্য করতে হবে।

আজ মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে যুবদল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন আহসান প্রমুখ।

সরকারকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, আপনারা একটি মিথ্যা সাজানো মামলায় বেগম জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে এবং তার পছন্দমতো সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, সবার আগে তার যে আইনগত অধিকার প্রাপ্য সেই জামিনে আপনারা বাধা দিবেন না। এটা তার সাংবিধানিক অধিকার।

ক্যাসিনোর প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ক্যাসিনোর ছোটখাটো দুয়েকজনকে ধরে দেখাচ্ছেন আমরা শুদ্ধি অভিযান করছি। তিনি বলেন, এই শুদ্ধি অভিযান প্রমাণিত করে তারা শুদ্ধ নন, পরিশুদ্ধ নন। তাদের শুদ্ধি হওয়ার প্রয়োজন আছে।

আজকে গোটা বাংলাদেশকে তারা অপবিত্র করে ফেলেছে। গোটা বাংলাদেশকে তারা অসুস্থ করে ফেলেছে, বলেন ফখরুল।

তিনি আরো বলেন, আজকের সমাজের দিকে তাকিয়ে দেখুন ধর্ষণ হচ্ছে, নারীর শ্লীলতাহানী হচ্ছে, বাবা ছেলেকে মারছে, লুট হচ্ছে, খুন-গুম হচ্ছে, কোথাও কোনো জায়গায় শান্তি নেই।

মির্জা ফখরুল বলেন, দেশ এখন এমন একটা পরিস্থিতিতে অবস্থান করছে যেখানে রূপপুরের একটি প্রকল্পের ৭৭ ভাগ অর্থ কনসালটেন্টের জন্য আর বাকি ৩৩ শতাংশ টাকা কাজের জন্য। তার মানে প্রকল্পের ৭৭ ভাগ টাকায় লুটের বন্দোবস্ত করে রেখেছে।

তিনি বলেন, আমরা জনগণ আসুন ঐক্যবদ্ধ হই। ঐক্যবদ্ধ হয়ে এই যে দানব তার বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলি।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik