২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

হুইপ সামশুল-শাওনসহ ২২ জনের ‘দেশত্যাগে নিষেধাজ্ঞা’

- ছবি : সংগৃহীত

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী ও ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনসহ ২২ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ক্যাসিনো ব্যবসায় জড়িতদের অবৈধ সম্পদ অনুসন্ধানের অংশ হিসেবে ২২ জনের বিরুদ্ধে দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তারা যেন বিদেশ যেতে না পারেন সে বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে অনুসন্ধান দলের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত একটি চিঠি বুধবার বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন পুলিশ বরাবর পাঠানো হয়েছে।

ক্যাসিনো ব্যবসার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে গত ৩০ সেপ্টেম্বর অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। সৈয়দ ইকবাল হোসেনকে তদন্তের দায়িত্ব দেয়া হয়। মহাপরিচালক (বিশেষ অনুসন্ধান) সৈয়দ মাহবুব খানকে তদন্ত কর্মকর্তা করা হয়।

এর আগে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) নুরুন্নবী এবং তার স্ত্রী ফারজানা চৌধুরী রত্নাসহ বেশ কয়েকজনের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য জানাতে সমস্ত তফসিলী ব্যাংকে নির্দেশ দেয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন গত ১৮ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে।


আরো সংবাদ



premium cement
ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার

সকল