২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী শক্তির ঐক্যের প্রতীক খালেদা জিয়া : ইরান

- নয়া দিগন্ত

ড. কামালদেরকে সাথে নিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অযথা সময় নষ্ট করছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, কামাল-রবদের নিয়ে বিএনপি সময় নষ্ট না করে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন সংগ্রামের প্রস্ততি নেয়া দরকার। বিগত জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা ও সরকারের ভোট ডাকাতির মোকাবেলায় চরমভাবে ব্যর্থ হয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। তাই নির্বাচনে সীমাহীন ব্যর্থতা, অপরিপক্কতা ও সরকারের নীলনকশা বাস্তবায়নের দায়ে ঐক্যফ্রন্টকে বিলুপ্ত করা উচিত। কেননা তাদের সকল কর্মকান্ড দেশবাসী ও জাতীয়তাবাদী শক্তির কাছে প্রশ্নবিদ্ধ। সরকারের নীলনকশা অনুযায়ী আন্দোলনমুখী বিএনপিকে নির্বাচনমুখী করেছে। পরবর্তীতে ড. কামাল নির্বাচনী কার্যক্রম থেকে নিজেকে গুটিয়ে নিয়েছে। ২০ দলীয় জোটকে অকার্যকর রেখে আওয়ামী লীগকে তৃতীয় দফায় ক্ষমতাসীন করতেই কামালরা বন্ধু বেশে জাতীয়তাবাদী শক্তির ওপর সওয়ার হয়েছে। বিএনপির ৯০ ভাগ নেতাকর্মী বিগত নির্বাচনে পরাজয় ও বেগম জিয়ার মুক্তি দীর্ঘায়িত হওয়ার পিছনে ঐক্যফ্রন্টকে দায়ী মনে করে।

তিনি মঙ্গলবার নয়াপল্টনস্থ কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট ফারুক রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান খালেদ, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম আমিন, মো: আলাউদ্দিন আলী, সাংগঠনিক সম্পাদক মো: হুমাউন কবির, যুবমিশন আহবায়ক মোহেব্বুল্লাহ মেহেদী, সদস্য সচিব মো: সৈকত চৌধুরী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো: মিলন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ।

ডা. মোস্তাফিজুর রহমান ইরান আরো বলেন, ভাবতে অবাক লাগে যে, বাংলাদেশের প্রধান জনপ্রিয় দল ও জোটের প্রধান, সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী, সাবেক সেনাপ্রধান ও স্বাধীনতার ঘোষকের স্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়া আজ দুইবছর মিথ্যা ও প্রতিহিংসার মামলায় কারাবন্দী। বেগম জিয়ার মুক্তি নিয়ে এ যাবৎ ঐক্যফ্রন্ট কোনো জোরালো বক্তব্য বা কার্যকর কর্মসূচি দেয়নি। বরং তারেক রহমানের নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন, যা হাস্যকর বটে। বেগম জিয়া বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তির ঐক্যের প্রতীক। শহীদ জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা সাবভৌমত্ব ও জাতীয় স্বার্থ রক্ষার সংগ্রামে চেতনার বাতিঘর। বেগম জিয়ার মুক্তি মানেই গণতন্ত্র ও জনগণের মুক্তি, তাই ছাত্র-যুবসমাজকে বেগম জিয়ার মুক্তির সংগ্রামের জন্য জেগে উঠতে হবে। ইতোমধ্যে প্রমাণিত হয়েছে, সরকারের আজ্ঞাবহ আদালত দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। আন্দোলন সংগ্রামের মাধ্যমেই বেগম জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে ঐক্যবদ্ধভাবে দুর্বার সংগ্রাম গড়ে তোলার জন্য ২০ দলীয় জোটের প্রতি আহবান জানান।


আরো সংবাদ



premium cement