২২ নভেম্বর ২০১৯

দ্বীনকে বিজয়ী করতে সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে : শিবির সভাপতি

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন বলেন, ইসলাম ও ইসলামী আন্দোলনের বিরুদ্ধে চতুর্মুখী ষড়যন্ত্র বৃদ্ধি পেয়েছে। এক্ষেত্রে ষড়যন্ত্রকারীরা যেমন রাষ্ট্রশক্তির অপব্যবহার করছে তেমনি অপকর্ম ঢাকতে ও অপপ্রচার করতে প্রযু্ক্তিকে ব্যবহার করছে। সুতরাং ইসলামী আন্দোলনের কর্মীদের প্রযুক্তিসহ সার্বিক ক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রেখে বাতিলের মোকাবেলা করতে হবে, বিজয়ী করতে হবে ইসলামকে।

সেক্রেটারি জেনারেল মো. সিরাজুল ইসলামের সঞ্চালনায় বৃহস্পতিবার অনুষ্ঠিত ছাত্রশিবিরের সদস্যদের মেধা যাচাই পরীক্ষা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিবির সভাপতি বলেন, ছাত্রশিবির নানাবিধ জ্ঞানভিত্তিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে, যা বাতিল শক্তির প্রতিহিংসার একটি অন্যতম কারণ। ছাত্রশিবিরের এ সুনামকে নষ্ট করতে তারা নেতাকর্মীদের যেমন জুলুম নির্যাতন করছে তেমনি তথ্য-প্রযুক্তি ও দলীয় মিডিয়া ব্যবহার করে অপপ্রচার করে যাচ্ছে। কিন্তু তাদের এ অপচেষ্টা সফল হয়নি। ছাত্রশিবির শত বাধা বিপত্তির মোকাবেলা করেই দেশ ও ইসলাম রক্ষার জন্য নিজেদের যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, অন্য ছাত্রসংগঠনের নেতাকর্মীরা যখন নিজেদের মধ্যে রক্ত ঝরাতে ব্যস্ত তখন ছাত্রশিবির ব্যস্ত জ্ঞানভিত্তিক সমাজ গঠনে উপযুক্ত জনশক্তি তৈরীতে। তিনি আরও বলেন, ইসলাম ও ইসলামী আন্দোলনকে বিজয়ী করতে এবং সকল অপপ্রচারের জবাব দিতে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে প্রযুক্তিসহ সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে। মেধা যাচাই পরীক্ষা একদিকে যেমন সদস্যদের জ্ঞানের পরিধিকে সমৃদ্ধ করবে তেমনি আগামী দিনে সঠিকভাবে প্রযুক্তি ব্যবহারের মাত্রাকে তীব্র করবে।


আরো সংবাদ