১৬ নভেম্বর ২০১৯

ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড বইয়ে জয়সওয়াল

ডাবল সেঞ্চুরির নতুন রেকর্ড বইয়ে জয়সওয়াল - ছবি : সংগৃহীত

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৭ বছর ২৯২ দিনে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড বইয়ে বাঁ-হাতি ওপেনার যশবি জয়সওয়াল।

ভারতের ঘরোয়া টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফিতে ব্যাঙ্গালুরুতে ঝাড়খন্ডের বিপক্ষে মুম্বাইয়ের হয়ে নিজের চতুর্থ ম্যাচে ১৫৪ বলে ১৭টি চার ও ১২টি ছক্কা ২০৩ রানের ইনিংস খেলেন জয়সওয়াল। যার মাধ্যমে লিষ্ট ‘এ’ ক্রিকেটে সর্বকনিষ্ট ব্যাটসম্যান হিসেবে ডাবল-সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন জয়সওয়াল।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এত কম বয়সে আর কোন ব্যাটসম্যানই ডাবল-সেঞ্চুরি করতে পারেননি। এছাড়া এই ইনিংসে ১২টি ছক্কা মেরেছেন জয়সওয়াল। যা বিজয় হাজারে ট্রফিতে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

সবমিলিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করা সপ্তম ভারতীয় ব্যাটসম্যান জয়সওয়াল। তার আগে এই রেকর্ডের তালিকায় নাম লিখিয়েছেন শচীন টেন্ডুলকার, বিরেন্দার শেবাগ, রোহিত শর্মা (তিনবার), শিখর ধাওয়ান, করণ বীর কৌশল এবং সঞ্জু স্যামসন। এরমধ্যে এবারের আসরে কৌশল ও স্যামসন ডাবল-সেঞ্চুরি করেন।


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল