১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

শেখ হা‌সিনা‌কে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে : তথ্যমন্ত্রী

শেখ হা‌সিনা‌কে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে : তথ্যমন্ত্রী - নয়া দিগন্ত

শেখ হাসিনার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে, তাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার নানা ষড়যন্ত্র হচ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার‌ বি‌কে‌লে 'শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসার‌থি' শিরোনামে আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপী প্রদর্শনী উপলক্ষে জাতীয় শিল্পকলায় আ‌য়ো‌জিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

ড. হাছান মাহমুদ ব‌লেন, বঙ্গবন্ধুকে যখন তার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয় তখন কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পথ বেছে নেয়। আজকেও শেখ হাসিনার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিকভাবে মোকাবেলা করতে পারতো। কিন্তু রাজনৈতিকভাবে ক্রমাগতভাবে তারা পরাজিত হয়েছে। তাই তারা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। আজকে শেখ হা‌সিনার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে।
বঙ্গবন্ধুর বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল। আজকে ও তার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে। আমরা শুধু শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র নয় একটি উন্নত জাতী গঠন করতে চাই।

মন্ত্রী ব‌লেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বাংলা‌দে‌শের উন্নয়‌নের কথা ব‌লেন। আজকে সমস্ত সূচকে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে বহুদূর এগিয়েছে। আমরা অনেক সূচকে ভারতকে ও পেছনে ফেলেছি। বিশেষ করে সামাজিক সূচক এবং মানব উন্নয়ন সূচকে।

‌তি‌নি ব‌লেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ গত সাড়ে ১০ বছরের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি পৃথিবীতে সর্বোচ্চ। গত এক দশকে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি যা ছিল সেটি এশিয়ার মধ্যে সর্বোচ্চ।আজকে পৃথিবীতে শুধু অবাক করে দিয়ে নয় বিশ্ব খাদ্য সংস্থাকেও অবাক করে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হ‌য়ে‌ছে। আমরা মৎস্য উৎপাদনে পৃথিবীতে চতুর্থ। ছোট্ট দেশ এভাবে শেখ হাসিনার নেতৃত্বে যে সক্ষমতা প্রদর্শন করেছে এটি আজকে পৃথিবীর সামনে একটি উদাহরণ। সমস্ত বিশ্ব নেতারা আজকে প্রশংসায় পঞ্চমুখ।

হাছান মাহমুদ ব‌লেন, শেখ হাসিনা হচ্ছেন উন্নয়ন-অগ্রগতির নায়ক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশে রূপান্তরিত করার একটি উন্নত দেশে রূপান্তরিত করার। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে অনেক আগেই বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তরিত হতো।

‌তি‌নি ব‌লেন, আশির দশকের মাঝামাঝি সময় পর্যন্ত মালয়েশিয়া থেকে শিক্ষার্থীরা এসে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে পড়তো। সিঙ্গাপুর তখন জেলেপল্লী থেকে একটি উন্নত দেশে রূপান্তরিত হওয়ার প্রচেষ্টা শুরু করেছেন কিছুটা সফলতা পেয়েছে। তারা বহু আগে আমাদেরকে পেছনে ফেলে সমৃদ্ধ হয়ে গেছে। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাদের আগেই বাংলাদেশ একটি সমৃদ্ধ দেশে রূপান্তরিত ক‌রতেন। কিন্তু স্বপ্ন পূরণ করে যেতে পারেনি। আজকের শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

মন্ত্রী ব‌লেন, আজকে বিশ্বব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ভারতীয় বংশোদ্ভূত। তিনি বলেছেন বাংলাদেশের অর্থনীতি উড়াল দেয়ার প‌থে।
জাতিসংঘের মহাসচিব থেকে শুরু করে সবাই আজকে প্রশংসা কর‌ছে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ কে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। কোন ব্যক্তির জীবনে যদি স্বপ্ন না থাকে তাহলে স্বপ্ন পূরণের তাগাদা থাকেনা। স্বপ্নহীন মানুষের পক্ষে বহুদূর এগিয়ে যাওয়া সম্ভব হয় না। রাষ্ট্রীয় জীবনে স্বপ্ন থাকতে হয়। সেটি অনুধাবন করে শেখ হাসিনা জাতিকে স্বপ্ন দেখিয়েছে।

তি‌নি ব‌লেন, শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দেশ আজ এ‌গি‌য়ে যা‌চ্ছে। তার চলার পথ কখনো মসৃণ ছিল না। একটু আগে অধ্যাপক রফিকুল ইসলাম বিস্তারিত বলেছেন তাকে একে একে ১৯ বার হত্যা করার অপচেষ্টা চালানো হয়েছে। কিন্তু তিনি বার বার মৃত্যু উপত্যকা থেকে ফিরে এসে‌ছেন। দ্বিধান্বিত হননি বিচলিত হননি বরং তি‌নি আরো জোরে আরো প্রত্যয়ে বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামের কাফেলাকে এগিয়ে গেছেন। শেখ হাসিনা ক'দিন আগে একটি কথা বলেছিলেন। তিনি বলেছেন, দেশকে এমনভাবে গড়‌বো পৃথিবী অবাক বিস্ময়ে তাকিয়ে থাকবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপ‌তি‌ত্বে আ‌লোচনা সভায় বি‌শেষ অতিথি ছিলেন, জাতীয় অধ্যাপক ডক্টর রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যাললের সা‌বেক ভিসি অধ্যাপক ড. আ‌ আ ম স আ‌রে‌ফিন সি‌দ্দিকী প্রমুখ।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার ডেঙ্গু মোকাবেলায় সারাদেশে সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী অবন্তিকার আত্মহত্যা : রিমান্ড শেষে কারাগারে প্রক্টর দ্বীন ইসলাম ভিনিসিয়াসের বিপক্ষে বর্ণবাদী অপমানে রেফারির অবহেলা ছিল : রিয়াল মাদ্রিদ মিরসরাইয়ে ১০ মামলার আসামি লিটন গ্রেফতার ইফতারে কোন দেশে কী খাওয়া হয় ফরিদপুরে বিনষ্ট করা হলো সেই গাঁজার বাগান হার্ভার্ডের অধ্যাপক হেনরি লারসনের ইসলাম গ্রহণ

সকল