১৯ নভেম্বর ২০১৯

রিমান্ড আবেদন খারিজ, জামিন পেলেন মেজর হাফিজ

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের বিরুদ্ধে রিমান্ড আবেদন নামঞ্জুর করে জামিন দিয়েছেন আদালত। রোববার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে শুনানি শেষে আদালত এই আদেশ দেন।

এর আগে পল্লবী থানায় র‌্যাবের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নূরে আলম। অন্যদিকে মেজ (অব:) হাফিজের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে শনিবার (১২ অক্টোবর) দুপুরে কর্নেল ইসহাক ও রাতে মেজর (অব:) হাফিজকে আটক করে র‌্যাব-৪। পরে র‌্যাবের দায়েরকৃত মামলায় রাজধানীর পল্লবী থানায় তাদের সোপর্দ করা হয়। কর্নেল ইসহাক খালেদা জিয়ার নিরাপত্তা টিম সিএসএফের (চেয়ারপারসন্স সিকিউরিটি ফোর্স) প্রধান কর্মকর্তা। এদের মধ্যে শনিবার ঢাকা মহানগর হাকিম নিভানা খায়ের জেসি ইসহাকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

থানা সূত্রে জানা গেছে, তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে সরকার ও সরকারি সংস্থা সম্পর্কে মেইলে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য আদান-প্রদানের অভিযোগে এ মামলা দায়ের করে র‌্যাব।


আরো সংবাদ