২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বুয়েট পরিস্থিতি নিয়ে একটি মহল ফায়দা নেয়ার চেষ্টা করছে : তথ্যমন্ত্রী

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ - ছবি : সংগ্রহ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রোববার বলেছেন, বুয়েট পরিস্থিতি অস্থিতিশীল করে একটি মহল ফায়দা নেয়ার চেষ্টা করছে।

তিনি বলেন, ছাত্রদের আবেগ-অনুভূতিকে পুঁজি করে বিএনপি ও তাদের মিত্ররা দেশ অস্থিতিশীল করে ফায়দা লুটতে পারে। তারা সবাই মিলে এ ঘটনাকে পুঁজি করে ছাত্র অঙ্গনকে অশান্ত রেখে, দেশকে অশান্ত করার দূরভিসন্ধি থেকে ছাত্রদের মধ্যে তাদের এজেন্ট ঢুকিয়ে দিয়েছে। যে কারণে দাবি মেনে নেয়ার পরও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা আসছে।

দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি দাবি করেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আববার ফাহাদ হত্যার পর বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে ছাত্র আন্দোলনে শিবির ও ছাত্রদল সক্রিয় রয়েছে। বেনামে শিবির-ছাত্রদল সক্রিয় হয়ে বিষয়টিকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চালানো হচ্ছে।

‘আমি ছাত্রদের অনুরোধ জানাব, কেউ যাতে এটিকে পুঁজি করে রাজনৈতিক স্বার্থ হাসিল করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে,’ যোগ করেন তিনি।

তিনি বলেন, বুয়েটে যে ঘটনাটি ঘটেছে এটি অত্যন্ত নিন্দনীয়, ন্যাক্কারজনক ও নৃশংস। আমরা প্রথম থেকেই এই ঘটনার প্রতিবাদ করেছি। কেউ দাবি তোলার আগেই সরকার এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা নিয়েছে। এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে ছাত্রদের যে আবেগ, সেটার সঙ্গে আমি সম্পূর্ণ একমত পোষণ করি। তাদের আবেগের সঙ্গে আমারও আবেগ জড়িত। একই সঙ্গে তাদের প্রতিবাদের সঙ্গেও আমি একমত। এর প্রতিবাদ হওয়া প্রয়োজন।

‘আমি মনে করি এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না হয় সেজন্য এই প্রতিবাদ অত্যন্ত সহায়ক ভূমিকা পালন করছে ও করবে,’ যোগ করেন তিনি।

কিন্তু সরকার ও বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ দাবি-দাওয়া মেনে নেয়ার পরও শিক্ষার্থীদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা নিয়ে প্রশ্ন তুলেন তথ্যমন্ত্রী।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল