১৪ নভেম্বর ২০১৯

ভারতীয় বাহিনীর হাতে আটক র‌্যাব সদস্যদের নিয়ে যা বললেন আসিফ নজরুল

সমসাময়িক বিভিন্ন বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল। কুমিল্লা সীমান্তে আটক র‌্যাবের তিন সদস্য মারধরের শিকার হওয়া নিয়ে তার নিজের ফেসবুক পেজ থেকে একটি স্টেটাস দিয়েছেন। তিনি লিখেছেন, 

‘‘মাঝে মাঝে পত্রিকায় পড়ি বাংলাদেশের ভেতর ঢুকে দেশের মানুষকে পিটিয়েছে ভারতের সীমান্ত বাহিনী। কখনো তাদের আটক করতে দেখিনা বাংলাদেশের কোন বাহিনীকে, প্রতিবাদ করতেও দেখিনা। অথচ দেখলাম, ভুল করে সীমান্তের ভেতর চলে যাওয়ায় আমাদের ‌র‌্যাবের কয়েকজন সদস্যকে দুদিন আগে বেধড়ক পেটাল ভারতের সীমান্ত বাহিনী।

এ’ঘটনার এখনো প্রতিবাদ করলো না বাংলাদেশ সরকার। একটুও আত্নমর্যাদাবোধ নেই নাকি এদের?’’

তার এই পোস্টে অনেকেই কমেন্ট করেছেন। মোহাম্মদ কিশোর মাহমুদ নামের একজন কমেন্ট করেছেন, অবৈধ সরকার অবৈধভাবে হ্মমতায় টিকে থাকার জন্য অনেক কিছুই এভাবে এড়িয়ে যাবে! কেননা রাষ্ট্র এখন অভ্যন্তরীণ ভাবে দুর্বলতম একটা রাষ্ট্র হয়ে পরেছে, শুধু হ্মমতায় টিকে থাকার জন্য!! 

Abul Kasem নামের একজন কমেন্ট করেছেন, "লজ্জা" নামক বিশেষণ যাদের ক্ষেত্রে ব্যবহার করা হারাম তাদের তরে " "আত্নমর্যাদা" কথাটার কোন অর্থ হয় কি স্যার???

Abu Bakar Siddique নামের একজন কমেন্ট করেছেন, প্র‌ত্যেকটা মানু‌ষের যেমন একটা ব্য‌ক্তিত্ব থা‌কে তেম‌নি রা‌ষ্ট্রেরও তা থা‌কে। কারো একটু বেশী কা‌রো কম। কিন্তু দু:‌খের বিষয় হ‌চ্ছে আমা‌দের রা‌ষ্ট্রের নুন্যতম ব্য‌ক্তিত্ব‌বোধ টুকুও নেই। এটা একটা ব্য‌ক্তিত্বহীন রাষ্ট্র।

উল্লেখ্য, কুমিল্লার ব্রাহ্মণপাড়া সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করে মাদক উদ্ধার ও ব্যবসায়ীকে ধরতে গিয়ে র‌্যাবের তিন সদস্য ও দুই মহিলা সোর্সসহ পাঁচজন ভারতর সীমান্তরক্ষী বিএসএফের হাতে আটক হয়।

বৃহস্পতিবার ব্রাহ্মণপাড়া উপজেলার আশা বাড়ি সীমান্তের ১০নং গেইট দিয়ে ভারতে অনুপ্রবেশের দায়ে তাদেরকে আটক করে বিএসএফ। বিজিবি-বিএসএফ এর মাঝে পতাকা বৈঠক শেষে প্রায় ১০ ঘণ্টা পর বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে আশাবাড়ি সীমান্ত দিয়ে তাদেরকে হস্তান্তর করা হয়।

আটককৃত তিন র‌্যাব সদস্য হলেন, কনস্টেবল রিদান বড়ুয়া, আবদুল মজিদ ও সৈনিক ওয়াহিদ এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা।


আরো সংবাদ

বাবরি মসজিদ পুনর্নির্মাণের দাবি খেলাফত মজলিসের কেরানীগঞ্জের অবৈধ কারখানাগুলোয় র্যাবের টানা অভিযান আজ আয়কর মেলা শুরু খালেদা জিয়ার বিরুদ্ধে জন্মদিন পালনের মামলার শুনানি ২৫ নভেম্বর মুন্সীগঞ্জ আ’লীগের সভাপতিসহ কয়েক নেতার বিরুদ্ধে দুদকে অভিযোগ রোহিঙ্গাদের নিয়ে প্রামাণ্য চলচ্চিত্র ৮০০০ আসামির তালিকা তুলে দেয়া হলো জনপ্রতিনিধিদের হাতে প্রধান বিচারপতিকে মোদির কৃতজ্ঞতাই জানান দেয় রায় পূর্বপরিকল্পিত : সুশীল ফোরাম সিদ্ধিরগঞ্জে মেঘনা তেলের ডিপোতে শ্রমিকদের কর্মবিরতি রাঙ্গা ক্ষমা চাইলেন এবার সংসদে ভূ-কৌশলগত বিরোধ নয় সুষ্ঠু প্রতিযোগিতা চায় বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সকল

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৫)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৯১)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৮)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৮)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১৪)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)