১৯ নভেম্বর ২০১৯

অব‌শেষে আবরার হত্যার ভিডিও পেল শিক্ষার্থীরা

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার ঘটনায় সোমবার সন্ধা থেকে শেরেবাংলা হলের প্রভোস্টের রুমে অবরুদ্ধ ছিলেন ডিএম‌পির দুই কর্মকর্তা ও প্রভোস্ট, সহকারী প্রভোস্ট। প‌রে‌ রাত সা‌ড়ে ৮টার দি‌কে ঘটনার পু‌রো  ভিডিও শিক্ষার্থী‌দের কা‌ছে তু‌লে দেন হল প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বা‌হিনী। এরপর অবরুদ্ধ অবস্থা থেকে বের হন প্র‌ভোস্ট ড. মো. জাফর ইকবাল খান, সহকা‌রি প্র‌ভোস্ট ড. মো শাহীনুর ইসলাম, আব্দুল্লা আদনান, ইফতেখার আহমদ খান এবং ডিএম‌পির অতিরিক্ত ক‌মিশনার কৃঞ্চপদ রায়, যুগ্ম ক‌মিশনার আব্দুল বা‌তেন।

সোমবার সন্ধ্যার পর থেকেই শেরে বাংলা হলের অ‌ফি‌সে তারা শিক্ষাথী‌দের দ্বারা অবরুদ্ধ হন। এসময় হল অফিসের সামনে ছাত্রদের আবরার হত্যার সিসি ক্যামেরা ফুটেজ স্লোগান দি‌তে থা‌কেন।

এ সময় ছাত্রদের মধ্যে থেকে কয়েকজন প্রভোস্টের কাছে ফুটেজ নেই বললে বিক্ষুব্ধ ছাত্রদের দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়ন বলেন, প্রভোস্ট স্যার প্রথ‌মে যে ফু‌টেজ প্রকাশ ক‌রেছেন তা‌তে পু‌রো ঘটনার ফু‌টেজ নেই। নয়ন বলেন, প্রকৃত অপরা‌ধিরা যা‌তে আড়া‌লে যে‌তে না পা‌রে তার জন্য আমরা পু‌রো ফু‌টেজ নি‌য়ে‌ছি।

এদিকে উত্তেজিত পরিস্থিতিতে শেরেবাংলা হলে মোতায়েন করা বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফু‌টেজ প্রকা‌শের পর ক্যাম্পাস ছে‌ড়ে গে‌ছেন।


আরো সংবাদ