২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

খালেদা জিয়া মাথা নত করবেন না : মওদুদ

মওদুদ আহমদ - ফাইল ছবি

নিজের মুক্তির জন্য সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারো কাছে মাথা নত করবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া তার মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না। তিনি বাংলাদেশের এখন ১৬-১৭ কোটি মানুষের নেতা। সুতরাং হয় তার মুক্তি আইনী প্রক্রিয়ায় হবে। আর তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না। তবে বেগম জিয়া অবশ্যই জেলখানা থেকে বের হয়ে আসবেন। আর তিনি যেদিন বের হয়ে আসবেন, সেদিন বাংলাদেশে আবারো গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে।

ক্যাসিনোর প্রসঙ্গে তিনি বলেন, ক্যাসিনোর সাথে প্রশাসন, রাজনীতিবিদ, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রী-এমপিরা জড়িত ছিলেন। আর এই সাথে পুলিশের কর্মকর্তারাও জড়িত ছিলেন। এগুলো না হলে কি করে এই প্রতিষ্ঠাগুলো প্রসার লাভ করেছে? আর সবাই এগুলো থেকে শেয়ার পেতো। এ কারণে তারা তখন তাদেরকে ধরেনি। এখন কোনো একটা গোলমাল ও অন্তদণ্ডের কারণে বিষয়টা ফুটে উঠেছে।

মওদুদ আহমদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অভিযান চালিয়ে যাবেন, স্বাগত জানাই। কিন্তু আপনি আপনার সরকারের সাবেক মন্ত্রী, বর্তমান মন্ত্রী এবং সাবেক এমপি ও বর্তমানদের এমপিদের সম্পদের হিসাব বাংলাদেশের মানুষের কাছে উপস্থাপন করুন। তাহলে আমি বুঝবো, আপননি সত্যিকার অর্থেই এই অভিযান চালাতে চান।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল