২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ক্যাসিনো মামলা : গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ৪ যুবলীগ নেতা

ক্যাসিনো মামলা : গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ৪ যুবলীগ নেতা - ছবি : সংগৃহীত

অবৈধ ক্যাসিনো পরিচালনাসহ নানা অপরাধে গ্রেফতার ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক (সদ্য বহিষ্কৃত) খালেদ মাহমুদ ভূঁইয়াকে মাদক মামলায় রিমান্ডে চায় পুলিশ। তবে খালেদ বর্তমানে র্যাবের হেফাজতে ১০ দিনের রিমান্ডে রয়েছেন। এ কারণে পুলিশ রিমান্ড আবেদন করলেও আদালত মঞ্জুর করেননি।

এ দিকে র্যাব ও পুলিশ হেফাজতে রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে খালেদ, জি কে শামীম, ফিরোজ ও মমিনুল হকের। জিজ্ঞাসাবাদে তারা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন বলে জানিয়েছেন তদন্ত সংশ্লিষ্ট র্যাব কর্মকর্তারা।

জানা গেছে, মতিঝিল থানায় দায়ের করা মাদক মামলায় গতকাল রোববার যুবলীগ নেতা খালেদের বিরুদ্ধে গ্রেফতার ও রিমান্ড শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু গুলশান থানায় দায়ের করা মাদক ও অস্ত্র মামলায় ১০ দিনের রিমান্ডে থাকায় তাকে আদালতে উপস্থিত করা যায়নি। এ কারণে আদালত খালেদের অনুপস্থিতিতে রিমান্ড মঞ্জুর করেননি।
মতিঝিল থানার এক পুলিশ কর্মকর্তা জানান, গতকাল রোববার মতিঝিল থানায় দায়ের করা মাদক মামলায় খালেদের গ্রেফতার ও সাত দিনের রিমান্ড শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু গুলশান থানার মাদক ও অস্ত্র মামলায় ১০ দিনের রিমান্ডে থাকায় আদালতে খালেদকে উপস্থিত করা হয়নি। এ জন্য বিচারক তার উপস্থিতিতে গ্রেফতার ও রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। অর্থাৎ যেদিন খালেদকে আদালতে উপস্থিত করা হবে সেদিনই শুনানি অনুষ্ঠিত হবে।
গ্রেফতারের পর ২০ সেপ্টেম্বর খালেদ মাহমুদের বিরুদ্ধে মতিঝিল থানায় মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়। এই মামলায় পুলিশ ২২ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরীর আদালতে গ্রেফতার ও রিমান্ডের আবেদনটি উপস্থাপন করে। আদালত ২৯ সেপ্টেম্বর তার বিরুদ্ধে হাজতি পরোয়ানা ইস্যু করেন। এই দিন তার উপস্থিতিতে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন এবং রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন।

গত ২৭ সেপ্টেম্বর সাত দিনের রিমান্ড শেষে খালেদকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে র্যাব। রিমান্ডে তিনি গুরুত্বপূর্ণ তথ্য দেন বলে জানায় র্যাব। ওই দিনই গুলশান থানার অস্ত্র ও মাদক মামলার সুষ্ঠু তদন্তের জন্য আরো ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা র্যাব-৩ এর এএসপি বেলায়েত হোসেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দিদারুল আলম অস্ত্র মামলায় পাঁচ দিন ও মাদক মামলায় পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৯ সেপ্টেম্বর গুলশান থানায় দায়ের করা অস্ত্র ও মাদকের পৃথক দুই মামলায় সাত দিনের রিমান্ডে নেয়া হয় যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে। এর মধ্যে অস্ত্র মামলায় চার দিন এবং মাদক মামলায় তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
গত ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান-২ এর নিজ বাসা থেকে খালেদ মাহমুদকে গ্রেফতার করে র্যাব। এ সময় খালেদের বাসা থেকে ৪০০ পিস ইয়াবা, লকার থেকে ১০০০, ৫০০ ও ৫০ টাকার বেশ কয়েকটি বান্ডিল উদ্ধার করা হয়। সেগুলো গণনার পর ১০ লাখ ৩৪ হাজার টাকা পাওয়া যায়। এ ছাড়া ডলারেরও বান্ডিল পাওয়া যায় তার বাসায়। টাকায় তা ৫-৬ লাখ হবে বলে জানায় র্যাব। এ ছাড়া তার কাছ থেকে মোট তিনটি অস্ত্র উদ্ধার করা হয়। যার একটি লাইসেন্সবিহীন, অপর দুটি লাইসেন্সের শর্ত ভঙ্গ করে রাখা হয়েছিল।

এ দিকে টেন্ডারবাজি ও ক্যাসিনোর সাথে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার খালেদ মাহমুদ, জি কে শামীম ও ফিরোজকে মুখোমুখি করে জিজ্ঞাসাবাদ করছে র্যাব। তারা জিজ্ঞাসাবাদে অনেক নতুন বিষয়ের তথ্য দিয়েছেন র্যাবকে। ক্যাসিনো ও টেন্ডারবাজি করে তারা কত কোটি টাকার মালিক হয়েছেন- সে বিষয়ে একটা তালিকা করা হচ্ছে বলে র্যাব জানায়।

তদন্ত সংশ্লিষ্ট র্যাব কর্মকর্তা জানান, আমরা তাদেরকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করছি। অনেক বিষয় নিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এ ব্যাপারে বিস্তারিত বলা যাবে।
র্যাব সূত্র জানায়, উত্তরা র্যাব-১ এর কার্যালয়ে যুবলীগের বহিষ্কৃত নেতা খালিদ মাহমুদ ভূঁইয়া, জি কে বিল্ডার্সের স্বত্বাধিকারী জি কে শামীম এবং কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবের সভাপতি শফিকুল আলম ওরফে ফিরোজ আলমকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তিনজনই নতুন নতুন তথ্য দিচ্ছেন।

অপর দিকে, মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক লোকমান ভূঁইয়াকে তেজগাঁও থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এ ব্যাপারে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান বলেন, তেজগাঁও থানা হেফাজতে রেখে লোকমান ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদক সম্রাট রেজাউল গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল